সিলেটে ১৯ দেশের ব্যবসায়ীদের নিয়ে কনভেনশন শনিবার থেকে

0
309

সিলেটের সংবাদ ডটকম: বিশ্বের বিভিন্ন প্রান্তের ১৯টি দেশে বসবাসরত প্রবাসী ব্যবসায়ীদের নিয়ে সিলেটে বিজনেস কনভেনশন শুরু হচ্ছে আগামী শনিবার থেকে (২১ অক্টোবর)।

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সার্বিক সহযোগিতায় এই আন্তর্জাতিক সম্মেলনটি সপ্তাহব্যাপী সিলেট নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুর ১২ টায় সিলেট চেম্বার ভবনের হলরুমে সাংবাদিকদের সাথে আয়োজিত মতবিনিময়কালে এসব তথ্য জানানো হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বিবিসিসিআই এর প্রেসিডেন্ট এনাম আলী এমবিই, বিবিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট, ডিরেক্টর জেনারেল ও অন্যান্য পরিচালকবৃন্দ, সিলেটে চেম্বারের পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।

মতবিনিময়কালে জানানো হয়েছে- প্রবাসীদের নিজের মাতৃভূমিতে বিনিয়োগে আকৃষ্টকরণের মাধ্যমে রপ্তানীমুখী শিল্প প্রতিষ্ঠান স্থাপন, পর্যটন শিল্পের বিকাশ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্দেশ্য নিয়েই এই মিলনমেলা।

এনআরবি গেøাবাল বিজনেস কনভেনশন-২০১৭ শিরোনামের এই আয়োজনটি ২১ থেকে ২৭ অক্টোবর অনুষ্ঠিত সপ্তাহব্যাপী এ সম্মেলনে বিশ্বের প্রায় ১৯টি দেশ থেকে প্রবাসী বাংলাদেশীরা অংশ নিবেন।

পাশাপাশি দেশী বিনিয়োগকারীরাও যোগ দিবেন। সম্মেলনকে ঘিরে সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ও উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য এনআরবি গেøাবাল বিজনেস কনভেনশন-২০১৭ এর লগো উন্মোচন করা হয়েছে।

কনভেনশন উপলক্ষ্যে একটি অফিসিয়াল ওয়েবসাইটও খোলা হয়েছে। এনআরবি গ্লোবাল কনভেনশনকে সফল করার লক্ষ্যে ইতোমধ্যে শুরু হয়েছে প্রচার-প্রচারণা। যার মধ্যে নগরী ও শহরতলির বিভিন্ন স্থানে ও বিমানবন্দরে বিলবোর্ড, ফেস্টুন ইত্যাদি লাগানোর কাজ চলছে।

এছাড়া গুরুত্বপূর্ণ সড়কগুলোতে তোরণ নির্মাণের কাজও চলমান। সপ্তাহব্যাপী এ কনভেনশনটি ২১ অক্টোবর বিকাল ৪ টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এদিন সকাল ১০ টায় সিলেট চেম্বার থেকে একটি র‌্যালি বের হবে।

এছাড়া উদ্বোধনী দিনে ‘বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীরা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

৭ দিনব্যাপী অনুষ্ঠানমালায় বিনোয়োগ সংক্রান্ত সেমিনার, আইসিটি, পর্যটন ও শিক্ষা সংক্রান্ত মতবিনিময় সভা, বাংলাদেশের অর্থনীতিতে এনআরবিদের অবদান বিষয়ক আলোচনা সভা, এনআরবিদের সাফল্যগাঁথা নতুন প্রজন্মের কাছে প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদির আয়োজন করা হয়েছে।

আন্তর্জাতিক এ সম্মেলনটি সফলের জন্য সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ প্রশাসন, মিডিয়া, রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here