আফগানিস্তানে তালেবানের হামলায় ৪৩ সেনা নিহত

0
67

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের কান্দাহার প্রদেশে সেনাবাহিনীর ঘাটিতে বড় ধরনের জঙ্গি হামলায় দেশটির অন্তত ৪৩ সেনাসদস্য নিহত হয়েছেন।

বুধবার ভোর রাতের দিকের ওই হামলায় আহত হয়েছে আরো কয়েক ডজন সেনা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে, ভয়াবহ এই হামলার শুরু হয়েছে দুটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটিয়ে।

পরে হামলাকারী তালেবান জঙ্গিদের সঙ্গে কয়েক ঘণ্টার লড়াই চলে সেনাবাহিনীর। কান্দাহার প্রদেশের সংসদ সদস্য খালিদ পশতুন বলেন, বুধবারের ভোরের ওই হামলায় কমপক্ষে ৪৩ সেনাসদস্য নিহত হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলের কান্দাহার প্রদেশের ওই ঘাঁটিতে ৬০ সেনাসদস্য ছিলেন।

গভীর রাতে তালেবানের হামলার পর থেকে এখনো ছয় সেনাসদস্য নিখোঁজ রয়েছেন। এছাড়া নিহত হয়েছেন অন্তত ৪৩ জন। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে তালেবান।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে তোলো নিউজ অ্যাজেন্সি বলছে, হামলায় আহত হয়েছে ২৪ সেনাসদস্য আহত হয়েছে। বার্তাসংস্থা রয়টার্স বলছে, সেনাঘাঁটিতে হামলার ঘটনায় তালেবানের ৯ সদস্যও নিহত হয়েছে বলে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here