৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল আগামী সপ্তাহে

0
76

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী সপ্তাহে ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের পর এ সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

ইতোমধ্যে এ পরীক্ষার খাতা মূল্যায়ন ও ফলাফল তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে বলে পিএসসি সূত্রে জানা গেছে। এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আগামী সপ্তাহের মধ্যে ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি চলছে। এ লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ৩৭তম বিসিএস পরীক্ষার প্রাথমিক বাছাই (প্রিলিমিনারি) পরীক্ষার ফল অল্প সময়ের মধ্যে প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফলাফলও দ্রুত প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে আমরা কাজ করছি। গত বছরের ১ নভেম্বর ৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন।

বিসিএসের ইতিহাসে ওইবার এতো কম সময়ের মধ্যে প্রথম ধাপের ফল ঘোষণা হয়। গত ৩০ সেপ্টেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ৩৭তম বিসিএসের ফল ১ মাস ১ দিনে প্রকাশ করা হয়।

অতীতে কোনো বিসিএসে এত কম সময়ে ফল প্রকাশ হয়নি। তিনি বলেন, বিসিএস নিয়ে দীর্ঘসূত্রতা আছে; তা কমিয়ে আনতে বর্তমান কমিশন কাজ করছে। এটা তারই প্রতিফলন।

উল্লেখ্য, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে অংশ নিতে গত ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত প্রার্থীরা আবেদন করেছিলেন। প্রায় আড়াই লাখ আবেদন পড়ে ৩৭তম বিসিএসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here