ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রধান সড়ক যেন মরণ ফাঁদ : দুভোর্গ চরমে

0
182

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রদান সড়ক মরণ ফাঁদে পরিণত হয়েছে। সাম্প্রতিক দীর্ঘ মেয়াদী বন্যায় ও একটানা প্রবল বর্ষণে সদরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলোর বেহাল দশা।

ফেঞ্চুগঞ্জের এই গুরুত্বপূর্ণ রাস্তাগুলো দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের মধ্যে বড় বড় গর্ত থাকায় বৃষ্টির পানিতে এই সড়কগুলোতে জলাশয় জলাবদ্ধতা সৃষ্ট হয়েছে।

রাস্তা ভাল থাকতে ফেঞ্চুগঞ্জ বাজারের থানার রোড পয়েন্ট থেকে দক্ষিণ ফেঞ্চুগঞ্জ মাইজগাঁও বাজারে যেতে সময় লাগতো ৪-৫ মিনিট। কিন্তু রাস্তার এই বেহাল দশার কারণে এখন মাইজগাঁও যেতে সময় লাগে তিন-চারগুণ। ফেঞ্চুগঞ্জ-মাইজগাঁও সড়কের মধ্যখানে রাজনপুর জামে মসজিদের সামনে রাস্তার বেহাল অবস্থা।

এই রাস্তা দিয়ে যাতায়াত করতে প্রায় সময় গাড়ি উল্টে যায়। বড় বড় ট্র্যাকের চাকা গর্তের মধ্যে আটকে যায়। ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। রাস্তা ভাল থাকতে ফেঞ্চুগঞ্জের থানার রোড পয়েন্ট থেকে ফেরিঘাট যেতে সময় লাগতো ৬-৮ মিনিট। রাস্তা এই বেহাল দশার কারণে এখন যেতে সময় লাগে দুই-তিনগুণ।

সড়কগুলোর ভয়াবহ ভাঙনের ফলে এখনও পর্যন্ত রিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সা, টমটম সহ গাড়ি চলাচল করছে ঝুঁকি নিয়ে। প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী সহ কয়েক হাজার মানুষ যাতায়াত করে থাকেন। যাতায়াতকারী জনসাধারণকে রাস্তায় পোহাতে হয় ভোগান্তি।

রাস্তায় হেলেদুলে চলে গাড়ি। রাস্তার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে স্কুল,কলেজের ছাত্র-ছাত্রী সহ কর্মজীবি মানুষদের পৌঁছতে হয় নিজ কর্মক্ষেত্রে। এই রাস্তাগুলো দিয়ে যাতায়াত করা জনসাধারণের একটাই প্রশ্ন। রাস্তার এই ভোগান্তি শেষ হবে কবে?

এসব সড়কগুলো ভাঙ্গা থাকার কারণে যানবাহনে হরহামেশা যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে করে নিম্ন আয়ের ড্রাইভাররা রীতিমত পড়েন বিপাকে। সুত্র:- ড্রিম সিলেট

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here