সন্ত্রাসীরা পাকিস্তানের নিরাপত্তা ও স্থিতিশীলতার হুমকি : টিলারসন

0
206

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পাকিস্তানে ধরাছোঁয়ার বাইরে থেকে যাওয়া সন্ত্রাসী গোষ্ঠী ইসলামাবাদ সরকারের নিরাপত্তা ও স্থিতিশীলতার ক্ষেত্রে বড় ধরনের হুমকি বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন।

বুধবার ভারত সফরে এসে নয়াদিল্লিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। টিলারসন জানান, এটা পাকিস্তানের নিজস্ব স্থিতিশীলতার ক্ষেত্রে হুমকি হয়ে দাঁড়াতে পারে।

তবে পাকিস্তানকে অস্থিতিশীল করার মতো আগ্রহ কারও নেই। চীনের সঙ্গে সীমান্ত নিয়ে ভারতের বাগবিতণ্ডার মধ্যেই দেশটিতে সফরে আসার পর নেতদের সঙ্গে আলোচনা শুরু করেছেন টিলারসন। তার এই সফরে ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হওয়ার সম্ভাবনা রয়েছে।

নয়াদিল্লতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠকের পর দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও আলোচনা করবেন টিলারসন। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভেলের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে দিনের শুরু করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। ভারতের স্বাধীনতা আন্দোলনের অহিংস নেতা মোহনদাস করমচাঁদ গান্ধী ওরফে মহাত্মা গান্ধীর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

১৯৪৮ সালের ৩০ জানুয়ারি আততায়ীর গুলিতে নিহত হন ভারতের এই স্বাধীনতাকামী নেতা। ভারতের সরকারি কর্মকর্তারা বলছেন, আফগানিস্তানের নিয়ন্ত্রণ, চীনের হম্বিতম্বি এবং এশিয়ার নিরাপত্তার ব্যাপারে টিলারসনের সঙ্গে আলোচনা হতে পারে। সূত্র : ডন

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here