উল্টোপথে গাড়ি চালকদের ‘লজ্জা’ দিতে ভিউকার্ড বিতরণ!

0
1211

সিলেটের সংবাদ ডটকম: সিলেট নগরীর যানজট নিরসনের পথে প্রধান বাধা হচ্ছে উল্টোপথে যান চলাচল।

বিশেষ করে, একমুখি সড়কগুলোতে নিষেধাজ্ঞা থাকা সত্বেও মোটরসাইকেল চালকরা চলাচল করেন উল্টোপথে।

এ কারণে সড়কে যানজটসহ নানা সময় বিভিন্ন দুর্ঘটনার মুখোমুখি হন পথচারীরা। তাছাড়া নগরীর রাস্তা-ঘাটে যত্রতত্র পাকিং এবং ফুটপাত দখল করে হকার বসায় যানজটসহ সড়কে নানাবিধ বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে।

এসব বিষয়ে জনসচেতনার লক্ষে ব্যতিক্রম কর্মসূচি পালন করে তারুণ্য নির্ভর সামাজিক সংগঠন ‘জানালা’। বৃহস্পতিবার নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে উল্টোপথে আসা মোটরসাইকেল চালকদের ‘লজ্জা’ দিতে তাদের হাতে ধরিয়ে দেওয়া হয় সবুজ রংয়ের একটি ভিউ কার্ড। ওই কার্ডে লিখা ছিল- ‘উল্টো পথে গাড়ি না চালানোর জন্য ধন্যবাদ’।

একই সাথে সড়কের পাশে ফুটপাতে থাকা হকার এবং যত্রতত্র পার্কিং করে রাখা গাড়ি চালকদেরও দেয়া হয় ভিউকার্ড। এসব কার্ডে লেখা ছিল- ‘ফুটপাত দখল না করার জন্য ধন্যবাদ’ এবং ‘যত্রতত্র পার্কি না করার জন্য ধন্যবাদ’। চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কর্মসূচির উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় তিনি জানালার ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানান। পাশাপাশি একটি পরিচ্ছন্ন ও যানজট মুক্ত নগর গড়তে তরুণদের এভাবেই এগিয়ে আসার আহ্বান জানান।

জানালার সভাপতি ইফতি সিদ্দিকির সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক তারেক আহমদ শাফীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জানালার সহ সভাপতি মারজান আহমদ, সাধারণ সম্পাদক ফারদায়েক আহমদ, ট্রেজারার জামি হোসাইন, অফিস সহকারি ইমন, সদস্য মাইদুল ইসলাম, সৌরভ রাসুল, এবাদ, নাইম, জাহেদ, আরিফ আহমদ প্রমুখ। উল্লেখ্য, জনগণের বিবেক জাগ্রত করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে জানালা।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here