জুরি হচ্ছেন ওবামা

0
238

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জুরি হিসেবে দায়িত্ব পালন করতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এক কর্মকর্তা জানিয়েছেন ইলিনয়স অঙ্গরাজ্যে জুরি হিসেবে দায়িত্ব পালনের বিষয়ে পরিকল্পনা করছেন ওবামা।

এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে সামনের মাসেই কুক কাউন্টিতে ওবামার হাজির হওয়ার কথা রয়েছে বলে জানানো হয়েছে। ওয়াশিংটন ডিসি এবং সিকাগোতে বারাক ওবামা (৫৬) নিজের বাড়িতেই থাকছেন।

তাকে বেসামরিক বা ফৌজদারি মামলার পরামর্শের জন্য ডাকা হতে পারে। এর আগে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং জর্জ ডব্লিউ বুশও হোয়াইট হাউজের দায়িত্ব ছাড়ার পর জুরি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সিনেটে যোগ দেয়ার আগে বারাক ওবামা হার্ভার্ড ল’ স্কুল এবং ইউনিভার্সিটি অব সিকাগো ল’ স্কুলে প্রায় ১২ বছর আইন বিষয়ে শিক্ষকতা করেছেন।

তিনি নাগরিক অধিকার আইনজীবী হিসেবেও কাজ করেছেন। কুক কাউন্টির প্রধান বিচারপতি তিমোথি ইভানস সিকাগো ট্রিবিউনকে দেয়া এক সাক্ষাতকারে বলেন, ওবামা তার প্রতিনিধিত্বের বিষয়টি আমার কাছে পরিস্কার করেছেন। তিনি এই দেশের নাগরিক এবং বাসিন্দা হিসেবে জনগণের সেবায় দায়িত্ব পালন করবেন।

ইভান জানিয়েছেন, ওবামার নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে। তবে ওবামার মুখপাত্রের তরফ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। দেশটিতে দায়িত্ব পালনকারী একজন জুরি তার কাজের জন্য একদিনে ১৭ দশমিক ২৫ ডলার পেয়ে থাকেন। নিঃসন্দেহে এটা ওবামার জন্য বেশ উপভোগ্য হবে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here