লুনার ‘পথের কাঁটা’ মুনতাসির

0
900

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট-২ আসনে জোটগত মনোনয়ন দৌড়ে এবার নিখোঁজ এম ইলিয়াস পত্নী তাহসিনা রুশদি লুনার পথের কাঁটা হলেন মুনতাসির আলী।

তিনি কেন্দ্রীয় খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব। আসনটি কোনো এক সময়ে বিএনপির ঘাঁটি বলে পরিচিত ছিল। ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীরা মাঠে বেশ জোরেসোরে দলীয় কার্যক্রম চালিয়ে গেছেন এবং যাচ্ছেনও।

তখনকার সময়ে বর্তমান নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর কষ্টের ফসল ছিল বিএনপির ঐক্যের বাঁধন। জোট হোক আর ভোটই হোক না কেন সংসদ নির্বাচনে এই আসনে ইলিয়াস আলীর বিকল্প কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হতেন না। আসনটিতে সব সময়ই জোটের প্রার্থী হিসেবে দখলে ছিলেন ইলিয়াস আলী।

পাশাপাশি পিতার মতো করে নেতাকর্মীদের আগলে রাখতেন। কিন্তু এম ইয়িলাস আলী নিখোঁজের পর থেকে উপজেলা বিএনপিতে অভিভাবক পদটি শূন্য হয়ে পড়ে। বর্তমানে ইলিয়াস পত্নী লুনাই নেতাকর্মীদের একমাত্র অভিভাবক। গ্রুপিং দ্বন্দ্ব থাকলেও লুনার টেবিলে সবাই ঐক্যবদ্ধ।

তাই ইলিয়াস আলীর অবর্তমানে লুনা’কেই তারা এই আসনে বিএনপির প্রার্থী হিসেবে দেখতে চান। দীর্ঘদিন ধরে এই আসনে প্রার্থী হিসেবে লুনা’কে নিয়েই মাঠে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। নেতাকর্মীদের মধ্যে নেতৃত্ব নিয়ে কিছুটা দ্বন্দ্ব থাকলেও প্রার্থিতা নিয়ে তাদের মধ্যে কোনো প্রকার মতবিরোধ নেই।

কিন্তু হঠাৎ করে আসন্ন সংসদ নির্বাচনে জোটগত মনোনয়ন নিয়ে এখন লুনার পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় ওই নেতা। জোটগত মনোনয়ন নিয়ে এই আসন থেকে ‘লুনা’র সঙ্গে মুনতাসির আলীও মনোনয়ন দৌড়ে ঝাঁপিয়ে পড়েছেন। খেলাফত মজলিসের এই নেতা নিজেকে প্রার্থিতা ঘোষণা করে পুরো আসনে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনি দাবি করেন, ইতোমধ্যে দল থেকে তাকে মনোনয়ন দেয়া হয়েছে। তাই তিনি মাঠে কাজ করে যাচ্ছেন। জোটগত নির্বাচনে বিএনপির কাছ থেকে খেলাফত মজলিস যে কয়েকটি আসন পাবে তার মধ্যে এই আসনটি রয়েছে তাদের সর্বোচ্চ চাওয়া। গুরুত্বপূর্ণ আসন বলে এই আসনটি মুনতাসির আলী ছাড় দিতে নারাজ।

কিন্তু এর ধারে কাছেও নেই বিএনপির নেতাকর্মীরা। তাদের মতে এই আসনটি পুনরোদ্ধার করতে হলে লুনার বিকল্প নেই। এ ব্যাপারে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান বলেন- জোটগত নির্বাচন হলেও এই আসনে লুনা প্রার্থী হলে স্মরণকালের শ্রেষ্ঠ একটি চমক দেখাতে পারবে বিএনপি। অন্য কোনো প্রার্থী হলে আবারও আসনটি হাত ছাড়া হতে পারে বলে তিনি মনে করেন।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here