বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২০ পরিচালক

0
276

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে খুব বেশি প্রতিদ্বন্দ্বিতা হবে না- এটা আগেরই জানা কথা। মোট ২৪ পরিচালকের মধ্যে দুই পরিচালক পদে নির্বাচন হওয়ার জোরালো সম্ভাবনা আগে থেকেই ছিল।

শেষ পর্যন্ত সেটাই থাকল এবং ৩১ অক্টোবর ঢাকা এবং বরিশাল বিভাগের দুই পরিচালকের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেই ধারণা করা হচ্ছে। বিভাগ, সার্ভিসেস, ক্লাব এবং এনএসসি কোটায় পরিচালক নির্বাচিত হওয়ার কথা বিসিবিতে।

নির্বাচন কমিশন থেকে জারিকৃত তফসিল অনুযায়ী রোববার (২৯ অক্টোবর) ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়ন প্রত্যাহার করার পর দেখা গেল, মোট ২০টি পদে ২০ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

নির্বাচন কমিশনের অফিস থেকে প্রকাশ করা বিজ্ঞপ্তিতেই জানা যাচ্ছে, ঢাকা এবং বরিশাল বিভাগ ছাড়া বাকি সব বিভাগ, ক্লাব এবং সার্ভিসেস টিম থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০ পরিচালক নির্বাচিত হয়ে গেছেন।

ক্লাব ক্যাটাগরিতে বৈধ প্রার্থী ছিলেন ১৪ জন। এখানে পদ ১২টি। শেষ পর্যন্ত আহমেদ সাজ্জাদুল আলম ববি এবং এনায়েত হোসেন সিরাজ মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় বাকি ১২ জন নির্বাচিত হয়ে যান।

তবে, বিসিবি থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় জানা গেছে, এনায়েত হোসেন সিরাজ এবং আহমেদ সাজ্জাদুল আলম ববিও পরিচালক হয়ে বিসিবিতে যাচ্ছেন। তারা দু’জন মনোনয়ন প্রত্যাহার করলেও বিসিবির সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় ক্রীড়া পরিষদের জন্য নির্ধারিত দুই কোটা থেকে এই দু’জনকে পরিচালক হিসেবে মনোনয়ন দিয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বিসিবি পরিচালকরা হলেন:-

ক্যাটাগরি-১ :  সিলেট বিভাগ:- শফিউল আলম চৌধুরী নাদেল।

ক্যাটাগরি-১ : চট্টগ্রাম বিভাগ:- ১. আকরাম খান, ২. আ জ ম নাছির উদ্দীন।

ক্যাটাগরি-১ : খুলনা বিভাগ:- ১. কাজী ইনাম আহমেদ, ২. শেখ সোহেল।

ক্যাটাগরি-১ :  রাজশাহী বিভাগ:-  মো. সাইফুল আলম স্বপন চৌধুরী।

ক্যাটাগরি-১ :  রংপুর বিভাগ:-  অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

ক্যাটাগরি-২ :  ক্লাবসমূহ:- ১. আফজাল-উর-রহমান সিনহা, ২. গাজী গোলাম মর্তুজা, ৩. মো. হানিফ ভূইয়া, ৪. মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক, ৫. মোহাম্মদ জালাল ইউনুস, ৬. মো. লোকমান হোসেন ভূঁইয়া, ৭. মাহবুবউল আনাম, ৮. মনজুর কাদের, ৯. নজিব আহমেদ, ১০. নাজমুল হাসান, এমপি, ১১. শওকত আজিজ রাসেল, ১২. তানজিল চৌধুরী।

ক্যাটাগরি- ৩ : সার্ভিসেস দল:- খালেদ মাহমুদ সুজন, নির্বাচন হবে ঢাকা বিভাগ এবং বরিশাল বিভাগে। ঢাকা বিভাগে ২ পরিচালকের জন্য প্রার্থী ছিলেন ৫ জন। মো. জুনায়েদ হোসেন প্রার্থিতা প্রত্যাহার করায় বাকি থাকলেন চারজন।

তারা হলেন- কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম, মানিকগঞ্জের নাঈমুর রহমান দুর্জয়, নরসিংদীর শাহীনুল ইসলাম ভূঞা এবং নারায়ণগঞ্জের তানভির আহমেদ টিটু। বরিশাল বিভাগে ১ পরিচালক পদের জন্য প্রার্থী ২ জন। তারা হলেন এমএ আওয়াল চৌধুরী ভুলু এবং আলমগীর খান আলো।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here