গোলাপগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন

0
175

কামিল তালুকদার, গোলাপগঞ্জ (সিলেট): গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মুহাম্মদ শরিফুল ইসলাম বলেছেন প্রতিবন্ধিরা সমাজের গুরুত্বপূর্ণ একটি অংশ, তাদেরকে কোনভাবেই অবহেলার চোখে দেখা ঠিক হবে না।

তাদেরও প্রতিভা আছে, তা কাজে লাগানো সম্ভব হলে প্রতিবন্ধিরা আমাদের জন্য সম্পদে পরিণত হবে। পৃথিবীর অনেক রাষ্ট্রে প্রতিবন্ধিরা কারিগরি জ্ঞান সহ বিভিন্ন জ্ঞান লাভ করে অনেক কিছু আবিস্কার করছে।

আমরাও প্রতিবন্ধিদেরকে এ ক্ষেত্রে যোগ্য করে গড়ে তুলতে পারি। প্রতিবন্ধিদের কল্যাণে সবাই এগিয়ে আসার জন্য তিনি আহবান জানালেন। রোববার গোলাপগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তর বিভিন্ন কর্মসূচী পালন করে।

সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে লিটল স্টার প্রতিবন্ধি স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সূধীজনদের নিয়ে এক র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মামুনূর রহমানের সভাপতিত্বে ও সমাজ সেবা কর্মকর্তা তানজিলা শারমিনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, লিটল স্টার প্রতিবন্ধি স্কুলের অধ্যক্ষ উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মুহাম্মদ আজিজুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবী খলকুর রহমান, লক্ষনাবন্দ চৌধুরী বাজার ১ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালেক, তরুণ সমাজকর্মী সুমন আহমদ, এনজিও সংস্থা সিএস আইডির প্রতিনিধি শাহিন আহমদ, অভিভাবক প্রতিনিধি ডাঃ আব্দুল জলিল, সাইফুল ইসলাম, শিক্ষক সুপর্ণা দেব, শামীম আহমদ প্রমুখ।

এদিকে লিটল স্টার প্রতিবন্ধি স্কুলের উদ্যোগে সকাল ১০টায় স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে বিভিন্ন ধরনের পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শরীফুল ইসলাম সহ অতিথিবৃন্দ।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here