আরব আমিরাতে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুথি বিদ্রোহীদের

0
227

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে একটি পারমাণবিক স্থাপনা লক্ষ্য করে ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলার দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী।

রোববার হুথি নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল আল-মাশিরাহ’র এক প্রতিবেদনে আবু ধাবিতে ক্ষেপণাস্ত্র হামলার দাবি করা হয়েছে। তবে সংযুক্ত আরব আমিরাত হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার দাবি নাকচ করে দিয়েছে।

আবু ধাবির পারমাণবিক চুল্লিতে হামলা চালানোর দাবি করলেও এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়নি হুথি নিয়ন্ত্রত ওই টেলিভিশন। ইরানের মিত্রগোষ্ঠী হুথি ইয়েমেনের উত্তরাঞ্চলের অধিকাংশ এলাকা নিয়ন্ত্রণ করছে।

এই গোষ্ঠীটি বলছে, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সদস্য হিসেবে ২০১৫ সাল থেকে আবু ধাবি তাদের (হুথি বিদ্রোহীদের) বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে। এ কারণেই তারা আবু ধাবিকে ক্ষেপণাস্ত্র হামলার লক্ষ্য নির্ধারণ করেছে।

হুথিদের ওই টেলিভিশনের ওয়েবসাইটে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র বাহিনী একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘোষণা দিয়েছে…। এটি আবু ধাবির আল-বারাকাহ পারমাণবিক চুল্লি লক্ষ্য করে ছোড়া হয়েছে। তবে টেলিভিশনে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

সংযুক্ত আরব আমিরাতের জ্বালানি মন্ত্রণালয় বলছে, কোরীয় ইলেক্ট্রিক পাওয়ার করপোরেশন বারাকাহ প্রকল্প নির্মাণের কাজে রয়েছে। আগামী বছরে এই প্রকল্পের কাজ শেষ হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

তবে আরব আমিরাত লক্ষ্য করে এ নিয়ে চলতি বছরে দু’বার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের দাবি করলো হুথি বিদ্রোহীরা। কয়েক মাস আগে তারা আবু ধাবি লক্ষ্য করে সফল ক্ষেপণাস্ত্র নিক্ষেপের দাবি জানায়। সূত্র : রয়টার্স, আলজাজিরা।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here