বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

0
269

সিলেটের সংবাদ ডটকম: বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের শিমুলতলা গ্রামের হাজী আব্দুল খালিকের বাড়ীর সামন থেকে আব্দুল হকের বাড়ী পর্যন্ত রাস্তা সিসি কাজ সম্পন্ন করার দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদা দাবিরও অভিযোগ করা হয়েছে। গত ৩০ অক্টোবর প্রদান করা স্মারকলিপিতে এলাকার ১৫৮জন ব্যক্তি স্বাক্ষর করেছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, শিমুলতলা গ্রামের হাজী আব্দুল খালিকের বাড়ীর সামন থেকে আব্দুল হকের বাড়ী পর্যন্ত রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাস্তা দিয়ে প্রতিদিন শতশত ছাত্রছাত্রী বিদ্যালয়ে যাতায়াত করে। এলাকার জনসাধারনের একমাত্র চলাচলে রাস্তাটি সামান্য বৃষ্টি হলে চলাচলের অনুপযোগি হয়ে পড়ে।

ফলে এলাকাবীর দাবির প্রেক্ষিতে ২০১৬-১৭ অর্থ বৎসরের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় অলংকারী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ওয়ার্ড সভায় উক্ত রাস্তাটি সিসি করনের জন্য সিদ্ধান্ত গৃহিত হয় এবং পরবর্তীতে এই প্রকল্পটি ইউনিয়ন পরিষদের সভায় অনুমোদিত হয়।

বর্তমানে রাস্তাটির সিসি করনের কাজ বাস্তাবায়নের জন্য ওয়ার্ডের মেম্বার নজরুল ইসলাম দুলাল আমাদের শিমুলতলা গ্রামের হাফিজ খাঁন, বুরহান ইসলাম রনি, সেবুল মিয়া ও শরিফ উদ্দিনকে ডেকে নিয়ে বলেন ‘এই রাস্তার কাজ করতে হলে অফিসের খরচ বাবত পঞ্চাশ হাজার টাকা দিতে হবে।

এই বিষয়ে তারা পরবর্তীতে বিভিন্ন অফিসে যোগাযোগ করে জানতে পারেন এলজিএসপি-৩ প্রকল্পে কোন টাকার প্রয়োজন হয় না। ফলে মেম্বারের দাবিকৃত টাকা দিতে তারা অপারগতা প্রকাশ করেন। তারই ফলশ্রুতিতে এই প্রকল্পটি বাস্তাবায়ন না করার জন্য বিভিন্নভাবে ষড়যন্ত্র করা হচ্ছে বলে স্মারকলিপিতে অভিযোগ করা হয়।

এলাকাবাসীর জনদূর্ভোগের কথা বিবেচনা করে ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করে এই প্রকল্পটি বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণ করতে স্মারকলিপিতে অনুরোধ জানানো হয়। এব্যাপারে ইউপি সদস্য নজরুল ইসলাম দুলাল বলেন, ওয়ার্ড সভায় রাস্তায় গার্ড ওয়াল করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং পরবর্তীতে ইউনিয়ন সভায়ও তা অনুমোদন হয়। আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here