সিলেট-ঢাকা রুটে নামলো নতুন বাস ‘লন্ডন এক্সপ্রেস’

0
1622

সিলেটের সংবাদ ডটকম: অত্যাধু‌নিক বাস বহর নি‌য়ে ঢাকা-সিলেট রুটে নাম‌লো ‘লন্ডন এক্স‌প্রেস’। ম্যান ব্র্যান্ডের বিলাসবহুল এ বাস ৪৩০ হর্স পাওয়া‌রের।

এ রু‌টে এখন পর্যন্ত এটিই সবে‌চেয়ে আধু‌নিক বাস। শিগ‌গিরই লন্ডন এক্স‌প্রেস ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজার রু‌টে যাত্রা শুরু কর‌বে।

মঙ্গলবার (০৫ ডি‌সেম্বর) বি‌কে‌লে রাজধানীর ‌হো‌টেল পূর্বাণী ইন্টারন্যাশনালে ফিতা কে‌টে বা‌সযাত্রার উ‌দ্বোধন ক‌রেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং রায়পুরার সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছি‌লেন- ইসলামী ব্যাং‌কের চেয়ারম্যান আরাস্তু খান ও লন্ডন এক্সপ্রেসের স্বত্বাধিকারী নুরুল ইসলাম। এছাড়া বাস মা‌লিক ও শ্র‌মিক নেতারা উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে অংশ নেন। নুরুল ইসলাম সংবাদ মাধ্যমকে ব‌লেন, দূরপাল্লার যাত্রীদের উন্নত ভ্রমণ‌সেবা দি‌তে তার অ‌নেক দি‌নের ইচ্ছা ছি‌লো।

নর‌সিংদীর বা‌সিন্দা নুরুল ইসলা‌ম তার নি‌জের বা‌ড়ি ঢাকা-সি‌লেট রু‌টে হওয়ায় প্রথ‌মেই এ রুট‌কে যাত্রী সেবার জন্য বে‌ছে নি‌য়ে‌ছেন। নুরুল ইসলাম বলেন, ৪‌টি বাস নিয়ে প্রথম ঢাকা-সি‌লেট রুটে যাত্রী সেবা দেওয়া শুরু হ‌লো। আগামী সপ্তা‌হে আরও বাস আস‌‌বে।

অ‌চি‌রেই চট্টগ্রাম ও কক্সবাবাজার রু‌টেও লন্ডন এক্স‌প্রেস বাস চলা শুরু কর‌বে বলেও জানান তিনি। উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে জানা‌নো হয়, লন্ডন এক্স‌প্রেস’ ঢাকা থে‌কে সকা‌ল ৮টায় ও বি‌কেল ৩টায়, সন্ধ্যা ৬টায়, রা‌ত ১০টায় এবং ১২টা  ও সা‌ড়ে ১২টায় চল‌বে।

লন্ডন এক্স‌প্রেস বহ‌রের কিছু বাস ৪০ ও কিছু ৩০ সি‌টের বাস রয়েছে। ৪০ সি‌টের বা‌সের ভাড়া ৯৫০ টাকা, আর ৩০ সি‌টের বাসের ভাড়া ১২০০ টাকা। নুরুল ইসলাম ব‌লেন, আমরা সর্বা‌ধু‌নিক বাস না‌মি‌য়ে‌ছি কিন্তু ভাড়া বা‌ড়াই‌নি। বর্তমানে অন্য বাস কোম্পা‌নির মতই ভাড়া রাখা হ‌য়ে‌ছে। ত‌বে সেবা অন্য যে‌ কোনো বা‌সের চেয়ে ভা‌লো ও যাত্রা বিলাস বহুল হ‌বে।

(Visited 27 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here