মেসির রেকর্ড স্পর্শেই ইতিহাসে রোনালদো

0
47

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে এক গোল করেই চ্যাম্পিয়ন্স লিগের ৬২ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টের এক আসরে গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোল করার কৃতিত্ব দেখিয়েছেন রোনালদো।

আর পাশাপাশি লিওনেল মেসির গড়া গ্রুপ পর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই অধিনায়ক। আর এতে করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গোলের সব রেকর্ড একে একে নিজের করে নিচ্ছেন রিয়াল তারকা রোনালদো।

এতদিন ৬০ গোল নিয়ে রেকর্ডটি ছিল বার্সেলোনা ফরোয়ার্ড মেসির একার দখলে। আগের ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমে মেসি গোল না পেলে ওই সংখ্যায়ই থেকে যায়। সেই সুযোগটা হাতছাড়া করেননি রোনালদো। বুধবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দ্বাদশ মিনিটে দলের দ্বিতীয় গোলে সেই রেকর্ড স্পর্শ করেন রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে এই রেকর্ডটি ছুঁলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। এর আগে ২০০৯-১০, ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে এককভাবে গ্রুপ পর্বে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা ছিলেন রোনালদো।

২০১২/১৩ ও ২০০৭/০৮ মৌসুমে ছিলেন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা। তবে ইউরোপ সেরার এ লড়াইয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯ গোল নিয়ে পুর্তগিজ এ ফরোয়ার্ড রয়েছেন সবার ওপরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here