সিলেটের ৫ উপজেলার ৫শ’ রোগীর ছানি অপারেশন করবে যুক্তরাজ্য ভিত্তিক আল মোস্তফা ট্রাস্ট

0
117

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আল মোস্তফা ট্রাস্ট ইউকে’র উদ্যোগে এবার সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, বিয়ানীবাজার ও সদর উপজেলার ৫টি স্থানে ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

এই ক্যাম্পের মাধ্যমে ৫শ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে। এই ক্যাম্পে সার্বিক সহযোগিতা করছে ভার্ড চক্ষু হাসপাতাল।

উল্লেখ্য, আল মোস্তফা ট্রাস্ট ইউকে সিলেটের বিভিন্ন স্থানে দীর্ঘদিন থেকে আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। ডিসেম্বরের মধ্যে ৫শ’ জনের চোখের ছানি অপারেশনের পর আগামী বছর ৫ হাজার জন গরিব রোগীর চোখের ছানি অপারেশন প্রকল্প বাস্তবায়ন করবে আল মোস্তফা ট্রাস্ট ইউকে।

এদিকে, সিলেটের কোম্পানীগঞ্জে এ কর্মসূচি বাস্তবায়ন করবে কোম্পানীগঞ্জ সমিতি, সিলেট। কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সমিতির এক সভা গত বৃহস্পতিবার আম্বরখানাস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি অধ্যাপক তোতিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল হকের পরিচালনায় সভায় চক্ষু শিবির বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সভায় চক্ষু শিবির আয়োজনের সার্বিক দিক তুলে ধরেন সমিতির যুগ্ম সম্পাদক সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-সমিতির সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল মালিক ও আসবাহ উদ্দিন লিটু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শাকির উদ্দিন, অর্থ সম্পাদক মুজিবুর রহমান মিন্টু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আজমল আলী, সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান ভুট্টো, সহ-প্রচার সম্পাদক নাজিম উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক শাহজাহান চৌধুরী, দপ্তর সম্পাদক এডভোকেট মকদ্দছ আলী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য হুমায়ুন কবির মছব্বির, বরুণ রায় ও এডভোকেট বদরুল আলম। সভায় অপর এক প্রস্তাবে সমিতির সদস্য মুকররম আহমদ, মোদাচ্ছির আহমদ, হাজী হায়াত উল্যা এবং সমিতির সহ-সভাপতি আসহাব উদ্দিন লিটুর পুত্র আলাভীর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এদিকে, গোয়াইনঘাটের রুস্তুমপুরে শামসুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজন করা হয়েছে চক্ষুশিবির।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here