নগরীতে দিনভর গুড়িগুড়ি বৃষ্টি : জনজীবনে ছন্দপতন

0
198

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিভিন্ন উপজেলায় নিম্নচাপের প্রভাবে দিনভর গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে, এতে জনজীবনেছন্দপতন ঘটেছে।

সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া গুড়ি গুড়ি এখনো ঝরছে। বিভিন্ন  উপজেলার প্রতিনিধিরা জানান, সকাল থেকে বৃষ্টিপাত হওয়ার ফলে জনজীবনে ছন্দপতন ঘটেছে।

বছরের শেষ মাস হওয়া বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা চলছ। এতে পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা বিদ্যাপীঠে যেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। গুড়ি গুড়ি বৃষ্টির ফলে সর্বত্র শীতল হওয়া অনুভূত হচ্ছে। উপজেলার বাজার কিংবা সড়কগুলো যানবাহন চলাচলে সংখ্যা অনেকাংশে কম বলে জানান তারা।

এদিকে, সিলেট নগরীর অবস্থা প্রায় একই রকম। রাস্তাঘাটে গাড়ির সংখ্যা তুলনামূলক কম লক্ষ করা গেছে। আব্দুল্লাহ মো. তুহিন নামের পথচারী জানান, শীতের বৃষ্টিপাতের দিনে ঘর থেকে বের হওয়ার অর্থ বিরক্তিকর অবস্থায় পড়া।শীতের মধ্যে বৃষ্টি এক ভয়ানক পরিস্থিতি বলে মন্তব্য করে এই পথচারী।

শিক্ষার্থী শাহরিয়ার মাহমুদ বলেন, শীতের মধ্যে বৃষ্টিপাত, বাসা থেকে বের হওয়া কঠিন। লাইব্রেরী থেকে বই কেনার কথা থাকলেও আজ কেনা হবেনা। সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ সারাদিন আকাশে মেঘলা আবহাওয়া বৃষ্টিপাত হবে। আজ রাতে বৃষ্টির সঙ্গে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল রোববার বৃষ্টির সঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজকের তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস পরিমাপ করা হয়েছে। আগামীকাল ১০ডিগ্রি তাপমাত্রা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here