ফিলিস্তিনে ইসরায়েলের বিমান হামলা

0
167

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় শুক্রবার রাতের ওই হামলায় শিশুসহ ২৫ ফিলিস্তিনি আহত হয়েছে।

ইসরায়েল বিমান হামলার কথা স্বীকারও করেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক ঘোষণায় জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার গত বৃহস্পতিবার জেরুজালেম, পশ্চিম তীর ও গাজা শহরে বিক্ষোভে নামে ফিলিস্তিনিরা।

সে সময় গাজা থেকে কয়েকটি রকেটও নিক্ষেপ করা হয় ইসরায়েলে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার শাসকদল হামাসের রকেট হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে।

এ ছাড়া ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে কমপক্ষে দুই ফিলিস্তিনি নিহত এবং সাত শতাধিক আহত হয়েছে। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস যুদ্ধের হুঁশিয়ারি দিয়ে তীব্র গণ-অভ্যুত্থানের ডাক দিয়েছে। বুধবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর করার ঘোষণা দেন।

পাশাপাশি ইসরায়েলের রাজধানী হিসেবেও জেরুজালেমকে স্বীকৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র। এর জেরেই ক্ষুব্ধ হয়ে উঠছে সমগ্র মুসলিম বিশ্ব। আরব দুনিয়া ও পশ্চিম এশিয়ার পাশাপাশি আন্তর্জাতিক মহলেও তীব্র সমালোচিত হচ্ছে ট্রাম্পের জেরুজালেম নীতি। সূত্র : বিবিসি

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here