বিদায় নিতে ঢাকায় এলেন হাথুরুসিংহে

0
165

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সব জল্পনা কল্পনা, বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জনটাই সত্যি করে শ্রীলঙ্কা তাদের নতুন কোচ হিসেবে গতকাল ঘোষণা করলো হাথুরুসিংহের নাম।

বিসিবির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন চন্ডিকা হাথুরুসিংহে, এরকম কথা শুনা গেলেও শ্রীলঙ্কান কোচ অবশেষে ঢাকায় এসেছেন।

আজ বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে পৌঁছান তিনি। ঢাকায় বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। লঙ্কানদের দায়িত্ব নেওয়ার আগে বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে ঢাকা আসার অন্যতম উদ্দেশ্য বলে মনে করছেন অনেকেই।

গত নভেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পরই পদত্যাগ করেছিলেন হাথুরুসিংহে। তবে কী কারণে পদত্যাগ করেছিলেন সেটা বলেননি। অবশ্য বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তার অনেক আগেই সরে দাঁড়িয়েছেন তিনি।

শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে এরই মধ্যে দেশটির বোর্ডের সঙ্গে চুক্তিও সেরে ফেলেছেন তিনি। এর আগের শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ ছিলেন তিনি। ২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। তার অধীনে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছিল।

ঘরের মাঠে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে লাল-সবুজের দল। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে সিরিজ জয়, বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। তা ছাড়া টেস্টে প্রথমবারের মতো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের চরম ব্যর্থতায় সমালোচনার মুখে পড়েন তিনি। বিসিবি সভাপতিও দলের ব্যর্থতায় কোচের সমালোচনা করতে ভুলেননি। এর পরই পদত্যাগপত্র জমা দেন তিনি।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here