ফেঞ্চুগঞ্জে বৈদ্যুতিক সাবস্টেশনে এখনো নিভু নিভু আগুন

0
207

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের ফেঞ্চুগঞ্জে ২৩০ কেভি বৈদ্যুতিক সাবস্টেশনের আগুন নিয়ন্ত্রণে এলে সেখানে এখনো নিভু নিভু আগুন জ্বলছে।

এ কারণে দমকল বাহিনীকে সতর্কতাবস্থায় রাখা হয়েছে। এদিকে, এ দুর্ঘটনার জন্য গঠিত তদন্ত কমিটি বুধবার থেকে তদন্ত কার্যক্রম শুরু করবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস জানান, অগ্নিকান্ডের ঘটনা তদন্তে গঠিত তিন সদস্যের একটি কমিটি বুধবার থেকে তাদের কার্যক্রম শুরু করবে।

সিলেট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দ্বীনমনি শর্মা বলেন, ট্রান্সফরমারের ভেতরে দাহ্য পদার্থ থাকায় এখনও নিভু নিভু আগুন জ্বলছে। তবে, পরিস্থিতির সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছে ফায়ার সার্ভিস। সেখানে একটি টিম স্ট্যান্ডবাই অবস্থায় রয়েছে বলেও জানান তিনি।

এ কারণে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপন করা যাচ্ছে না বলে জানান তিনি। গত সোমবার সকাল ১০টায় ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা ও পালবাড়ির মধ্যখানে অবস্থিত পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ (পিজিসিএল)-এর মালিকানাধীন বিদ্যুতের জাতীয় সঞ্চালন লাইনের ২৩০ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের সাব-স্টেশনের ট্রান্সফরমারে আগুন লাগে। এতে একটি বিশালাকার ট্রান্সফরমার পুড়ে যায়।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here