চুমু প্রতিযোগিতা অনুষ্ঠিত!

0
1149

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কখনও বউ নিয়ে দৌড় প্রতিযোগিতা, কখনও কুকুরের দুধ খাওয়া নিয়ে প্রতিযোগিতা। এমন কত ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতা চলে ভারতে।

এবার প্রকাশ্যে চুমু খাওয়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো দেশটিতে। ভারতের ঝাড়খন্ডে রাজ্যের আদিবাসীদের মধ্যে মহাসমারোহে অনুষ্ঠিত হলো চুমু প্রতিযোগিতা।

স্থানীয় সময় শনিবার রাতে রাজ্যের পাকুর জেলার লিট্টিপারা এলাকায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে সেরা তিন চুম্বনকারী দম্পতির হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। ঝাড়খন্ড মুক্তি মোর্চা (জেএমএম) বিধায়ক সাইমন মারান্ডি এ চুমু প্রতিযোগিতার আয়োজন করেন।

বিধায়ক সাইমন মারান্ডি জানান, প্রেম, ভালোবাসা ও আধুনিকতার প্রসার ঘটাতেই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রকাশ্যে চুম্বনের মাধ্যমে আদিবাসী ছেলেমেয়েদের মধ্যে দ্বিধা, সংশয় ও ভয় কেটে যাবে।

এতে আদিবাসী দম্পতিদের মধ্যে বোঝাপড়া ও গভীরতা একদিকে যেমন দৃঢ় হবে, অন্যদিকে বিবাহবিচ্ছেদ কমে যাবে। শনিবারের চুমু প্রতিযোগিতা দেখতে হাজির হন শত শত মানুষ। সেখানে উপস্থিত ছিলেন জেএমএম বিধায়কসহ দলের প্রথম সারির নেতারাও।

এদিকে প্রকাশ্যে চুমু প্রতিযোগিতায় আপত্তি তুলেছে ঝাড়খন্ডের ক্ষমতাসীন দল বিজেপি। বিজেপির নেতা রমেশ পুস্কর বলেন, আদিবাসীদের মন থেকে সংকোচ দূর করার অন্য উপায়ও আছে। এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করে সাইমন মারান্ডি আদিবাসীদের ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ছেলেখেলা করেছেন।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here