দীর্ঘ ৮ মাস পর তামাবিল দিয়ে কয়লা আমদানি শুরু

0
353

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আইনি জটিলতার অবসান শেষে দীর্ঘ আট মাস পর গোয়াইনঘাট উপজেলার তামাবিল স্থল বন্দর দিয়ে ভারত থেকে কয়লা আমদানি শুরু হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে তামাবিল স্থল বন্দরে আমদানি ও রফতানি কার্যক্রম’র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মো. ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামসুল আলম, তামাবিল কয়লা ও চুনা পাথর আমদানি কারক গ্রুপের সহ-সভাপতি মনিরুজ্জামান (মিন্টু) সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ছেদু, যুগ্ন সম্পাদক ইলিয়াস উদ্দিন লিপু, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, দপ্তর সম্পাদক জাকির হোসেন, অর্থ সম্পাদক আব্দুল আহাদ, ব্যবসায়ী জালাল উদ্দিন প্রমুখ।

এর আগে পরিবেশ আইনে ভারতের উচ্চ আদালতে কয়লা রফতানি নিয়ে একটি চলমান মামলা থাকায় প্রায় ৮ মাস ধরে কয়লা রফতানি বন্ধ ছিলো। গত ২১ নভেম্বর ভারতের আদালত চার মাসের জন্য কয়লা রফতানির অনুমতি দিলেও মাশুল কমানোর দাবীতে আমদানি বন্ধ করে দিয়েছিল সংশিষ্ট ব্যবসায়ীরা।

(Visited 11 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here