জৈন্তাপুরে বিনম্র শ্রদ্ধায় মহান বিজয় দিবস পালিত

0
135

সিলেটের সংবাদ ডটকম: ‘মহান বিজয় দিবস।’ বাঙালির বিজয়ের দিন। ১৯৭১ সালে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ আর দুই লাখ মা-বোনের বিনিময়ে এই দিনে বাঙালি জাতি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

বিজয়ের ৪৬ তম বার্ষিকীতে আজ পুরো জাতি পরম শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদকে।

সারা দেশের নেয় সিলেটের জৈন্তাপুরে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ৪৬তম মহান বিজয় দিবসের নানা কর্মসূচি শুরু হয়েছে। শনিবার ভোর থেকে জৈন্তাপুর স্টেশন বাজার এলাকা সংলগ্ন স্মৃতিসৌধে একত্রিশ বার তোপধ্বনির মধ্যে দিয়ে সর্বস্তরের মানুষের বিনম্র শ্রদ্ধায় দিনের কর্মসূচি শুরু হয়।

জৈন্তাপর উপজেলা প্রশাসন, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জৈন্তাপুর মডেল থানা পুলিশ প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও তার সহযোগী সংগঠন জৈন্তাপুর প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজয় উৎসব উপলক্ষে শনিবার উপজেলায় কুচকাওয়াজ প্রদর্শন, বিজয় র্যালি, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here