ডিএনসিসির উপ-নির্বাচনের তফসিল জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে

0
126

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নতুন বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

রোববার নির্বাচন কমিশন ভবনে এ সংক্রান্ত সভা শেষে কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানিয়েছেন। ডিএনসিসি মেয়র আনিসুল হক মারা যাওয়ায় ঢাকা উত্তরের মেয়র পদ শূন্য হয়।

শূন্য পদে মেয়র উপ-নির্বাচন আগামী ফেব্রুয়ারির শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে উল্লেখ্য করে নির্বাচন কমিশন সচিব বলেন, ‘একই সঙ্গে তিনটি তফসিল ঘোষণা করা হবে -মেয়র উপ-নির্বাচন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন।

তিনি আরও বলেন, জানুয়ারিতে যারা নতুন ভোটার হবেন তারাও এই নির্বাচনে ভোট দিতে পারবেন। তবে তারা প্রার্থী হতে পারবেন না। উল্লেখ্য, ডিএনসিসির মেয়র আনিসুল হক গত ৩০ নভেম্বর লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ২ ডিসেম্বর তার মরদেহ ঢাকায় আনা হয় ও বনানী কবরস্থানে দাফন করা হয়। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে যুক্ত ১৬টি ইউনিয়নকে ৩৬টি ওয়ার্ডে বিভক্ত করে গত ৩০ জুলাই গেজেট জারি করা হয়েছে। এর মধ্যে উত্তরে ১৮টি ও দক্ষিণে ১৮টি ওয়ার্ড অন্তর্ভুক্ত হয়েছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here