রোহিঙ্গাদের জন্য বাসস্থানের প্রস্তাব ইন্দোনেশিয়ার

0
191

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে অস্থায়ী বাসস্থান করে দেয়ার প্রস্তাব দিয়েছে ইন্দোনেশিয়া।

রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব জনমত বাংলাদেশের পক্ষে রয়েছে বলেও জানিয়েছেন ইন্দোনেশিয়ার ডেপুটি স্পিকার ড. ফাদলি জোন। ফাদলি জোন জানান, ইন্দোনেশিয়া সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহযোগিতা অব্যাহত রাখবে।

রোহিঙ্গা শিবিরে চিকিৎসাসেবা দিতে চিকিৎসক পাঠানোর পাশাপাশি অস্থায়ী আবাসস্থল গড়ে দিতেও প্রস্তুত বলে জানান তিনি। মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে ইন্দোনেশিয়ার ডেপুটি স্পিকার ড. ফাদলি জোনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন দেশটির সংসদ সদস্য নূরমানসিয়া তানজুং ও লেদিয়া হানিফা আমালিয়া। সাক্ষাৎকালে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

এ সময় তারা রোহিঙ্গা ইস্যুতে আসিয়ানভুক্ত দেশসমূহের ভূমিকা, ইন্দোনেশিয়া সরকারের সমর্থন, দু’দেশের বাণিজ্য, বিনিয়োগ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ইস্যুতে গৃহীত পদক্ষেপ, শিশু ও মাতৃমৃত্যু হার কমাতে গৃহীত পদক্ষেপ ও উন্নয়নের বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন। পাশাপাশি তারা দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে ওপর গুরুত্বারোপ করেন।

(Visited 3 times, 2 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here