পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন সিলেটের সুনন্দা রায়

0
641

সিলেটের সংবাদ ডটকম: অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন সিলেটের সুনন্দা রায়। তিনি সিলেট নগরীর দাড়িয়াপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক প্রয়াত দেবব্রত রায় ও পলি রায় দম্পতির কনিষ্ট সন্তান।

গত ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জন নিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার উপ-সচিত মো. ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ পদোন্নতি দেয়া হয়।

একই সঙ্গে তার স্বামী সুদীপ কুমার চক্রবর্তীও অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন। তারা দুজনই ২৪তম বি.সি.এস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশে যোগদান করেছিলেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হন সুনন্দা। সর্বশেষ মাস্টার্স পরীক্ষায়ও তিনি প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান অর্জন করেন।

পুলিশ বাহিনীতে যোগদানের পর সুনন্দা যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের আলাবামা বিশ্ববিদ্যালয় হতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি বিশ্বের আরও বিভিন্ন দেশে পেশাগত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন এবং জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে পূর্ণাঙ্গ নারী কন্টিনজেন্ট এর সদস্য হিসেবে হাইতিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এ মেধাবী দম্পত্তি বিয়ে করেন ২০০৮ সালে। আলোকিত এ দম্পতির দুই মেয়ে। বড় মেয়ে শিঞ্জনের বয়স নয় বছর, ছোট মেয়ে গুঞ্জনের বয়স আড়াই বছর।

সুনন্দা রায় প্রসঙ্গে তাঁর একমাত্র ভাই ও কর্মসংস্থান ব্যাংক এর আঞ্চলিক ব্যবস্থাপক (এজিএম) মনোজ রায় জানান, শুধুমাত্র পড়াশুনায় নয় সুনন্দা ও তার বড় বোন নন্দিতা দত্ত (সিনিয়র শিক্ষিকা, আনন্দ নিকেতন) সিলেট এর সাংস্কৃতিক কর্মকান্ডে নিয়মিত অংশগ্রহণ করেছেন। সুনন্দা বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল ও ব্যাডমিন্টন দলের খেলোয়াড় ছিলেন।

(Visited 11 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here