‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে সমৃদ্ধ দেশ’

0
204

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে সমৃদ্ধ দেশ।

রোববার বেলা পৌনে ১২টায় চট্টগ্রামের নেভাল একাডেমিতে নৌবাহিনীর শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চাই। দারিদ্র্য ও ক্ষুধামুক্ত দেশ গড়তে চাই। তিনি বলেন, এবার নৌবাহিনীর ২১ নারী কর্মকর্তা কমিশন পাচ্ছেন। এটি নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের বহিঃপ্রকাশ।

শেখ হাসিনা বলেন, আমরা বিজয়ী জাতি। অন্যায়ের কাছে মাথা নত করতে শিখিনি। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পিছপা হব না। ৭ মার্চের ভাষণে জাতির অস্তিত্বের ইতিহাস প্রতিফলিত হয়েছে। মিডশিপম্যানদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্বে আত্মনিয়োগ করবেন।

একটি সুশৃঙ্খল বাহিনীর সদস্য হিসেবে সর্বদা ঊর্ধ্বতনদের প্রতি আনুগত্য ও অধস্তনদের সহমর্মিতা প্রদর্শন করবেন। চেইন অব কমান্ড মেনে চলার মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীকে বিশ্বদরবারে আরও গৌরবোজ্জ্বল আসনে অধিষ্ঠিত করতে সক্ষম হবেন। এর আগে বাংলাদেশ বিমানের বিজি-০৪১১ ফ্লাইটে সকাল ১০টায় চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

সকাল সাড়ে ১০টায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌবাহিনীর অনুষ্ঠান শেষে বিকালে প্রয়াত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে ষোলশহর দুই নম্বর গেটের চশমাহিলের বাসার আশপাশের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here