বাদ দেয়ার কারণ জানতে চাই : মালিঙ্গা

0
172

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে এমনিতেই বিধ্বস্ত শ্রীলঙ্কা। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের খেলায় সেই পুরনো ঝাঁঝও প্রায় উধাও।

টানা ব্যর্থতার জেরে নিজেদের দেশেই সমালোচনার শিকার অ্যাঞ্জেলো ম্যাথিউজ-উপুল থরঙ্গারা। এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের উপর চাপ কিছুটা বাড়িয়ে দিলেন লাসিথ মালিঙ্গা।

শ্রীলঙ্কা দল নির্বাচন নিয়েই প্রশ্ন তুলে দিলেন এই বিধ্বংসী বোলার। বাংলাদেশ সফরের জন্য ২৩ জনের যে দলটি শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট বেছে নিয়েছে সেই দলে সুযোগ পাননি মালিঙ্গা। মনে করা হচ্ছিল নতুন কোচ চণ্ডিকা হাতুরুসিংহের কাছে কলম্বোয় বিশেষ ট্রেনিং করছেন মালিঙ্গা; কিন্তু না!

পরে জানা গেলো, স্রেফ একজন নেট বোলার হিসেবেই মালিঙ্গা ট্রেনিং সেশনে উপস্থিত ছিলেন। পরে এই বিষয় ইএসপিএন ক্রিকইনফোকে মালিঙ্গা বলেন, ‘আমি যখন ক্রিকেট খেলা শুরু করি তখন জাতীয় দলের প্র্যাক্টিসে নেট বোলারে প্রয়োজন ছিল। নেট বোলার হিসেবেই আমি শুরু করেছিলাম।

তাই এ দিনও নেট বোলার হিসেবে আমি এসেছি। ২০১৯ বিশ্বকাপ খেলাও যে তার লক্ষ্য, সেটাও পরিষ্কার করে দেন মালিঙ্গা। তিনি বলেন, ‘আমি খেলার জন্য সম্পূর্ণভাবে তৈরি। আমি এখনও সুযোগের অপেক্ষায় আছি। কেন বিশ্রামের নাম করে তাকে বাদ দেয়া হলো, সেটা জানতে চান মালিঙ্গা।

তিনি বলেন, ‘সাধারণত যারা ২৫-২৬ বছর বয়সী ক্রিকেটার তাদের বিশ্রাম দেওয়া প্রয়োজন হয়। কারণ তারা এখনও বহুদিন খেলবে; কিন্তু আমার মতো বয়সী যারা, তাদের বিশ্রামের কোনও প্রয়োজন নেই। বড় জোর আমি আর এক বা দু’বছর ক্রিকেট খেলতে পারব; কিন্তু ওরা যদি আমাদের বিশ্রামই দিয়ে দেয়, তাহলে খেলার সুযোগই পাব না আমরা। এর যুক্তি কী?

প্রয়োজন নেই, তাও বিশ্রামে পাঠানো হচ্ছে আমায়। কেন বিশ্রামে পাঠানো হচ্ছে জানতে চাই। এই মওসুমে ভারতের বিরুদ্ধে বছরের শুরুতে একটি মাত্র টি-টোয়েন্টি খেলেছেন মালিঙ্গা। এর পরই ‘রহস্যজনক’ভাবে বিশ্রামে পাঠানো হয় লাসিথ মালিঙ্গাকে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here