মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীন গৃহবন্দি : নিন্দা ও প্রতিবাদ

0
803

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশনের ১৯, ২০ ও ২১ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে গৃহবন্দি করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজ কর্তৃক জোড় পূর্বক ভাবে এ গৃহবন্দি করে রাখা হয় বলে অভিযোগ করেছেন সিলেট হাওর গবেষণা কেন্দ্র।

এক প্রেস বিজ্ঞপ্তিতে হাওর গবেষণা কেন্দ্র সিলেটের আহ্বায়ক রওশন জলিল কোরেশী এক বিবৃতিতে মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে গৃহবন্দি করে রাখার কথা উল্লেখ করে বলেন, আমি এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, স্বাধীন দেশের এই প্রথম কোন জনপ্রতিনিধি প্রজাতন্ত্রের কর্মচারী ধারা নাজেহাল হয়েছে যা গণতান্ত্রিক দেশের জন্য অত্যন্ত কলংকজনক। এছাড়াও শামীমা স্বাধীন বঙ্গবন্ধু আদর্শের রাজনীতির রাজপথের একজন পরিক্ষিত নারী সৈনিক। জনগণের ভোটে নির্বাচিত একজন মহিলা কাউন্সিলর।

তার সাথে প্রধান প্রকৌশলী নুর আজিজের রুঢ় আচরণ মানবতা ও মানবাধিকার লংগিত। বিশেষ করে শামীমা স্বাধীন হাওর গবেষণা কেন্দ্র সিলেট এর কেন্দ্রীয় কমিটির প্রস্তাবিত মহিলা বিষয়ক সম্পাদিকা। আমরা এই ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

একই সাথে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক এই ঘটনার দ্রুত সুরাহা না করলে আমরা গণ আন্দোলন ও গণ সংগীতের মাধ্যমে লাগাতার কর্মসূচির মাধ্যমে এই দুর্নীতিবাজ প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে যেতে বাধ্য হব।

নিন্দা জ্ঞাপনকারীরা হলেন, জেলা সংবাদপত্র হকার্স সমিতির সাবেক সভাপতি মেয়র হাফিজ উল্লাহ, কয়েছ মিয়া, মামুনুর রশিদ, আহমদ ফয়ছল, আজাদ মো আমির মিয়া, মো. আলী আমজদ, কবি কামাল আহমদ, কবি রিপন আহমদ ফরিদী, ডিজিটাল বাউল শীতন বাবু প্রমুখ।

 

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here