বিশ্বনাথে কবর থেকে বের হচ্ছে সুঘ্রাণ!

0
3531

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিশ্বনাথের ইসলামপুরে শায়খে কৌড়িয়া মাওলানা আব্দুল করিম (রহ:) এর পিতা ওলিয়ে বরহক মাওলানা সায়্যিদ আব্বাস আলী ইসলামাবাদী (রহ:) এর কবর থেকে সুঘ্রাণ বের হচ্ছে।

গত বৃহস্পতিবার রাত থেকে এই সুঘ্রাণ পাচ্ছেন স্থানীয়রা। বিশেষ করে সন্ধ্যার পর থেকে সুঘ্রাণ বের হতে থাকে এবং রাত যত গভীর হয় ততো তা বাড়তে থাকে।

কবর থেকে সুঘ্রাণ বের হচ্ছে এমন সংবাদ পেয়ে বিভিন্ন এলাকা থেকে লোকজন ইসলামপুরে ছুটে আসছেন। প্রত্যেক্ষদর্শীদের সাথে আলাপকালে জানা যায়, গত বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে আব্বাস আলী (রহ:) কবরের পাশ দিয়ে চলাচল করার সময় একটি সুঘ্রাণ পান লোকজন।

রাত ১২টায় সুঘ্রাণটি আশপাশে ছড়িয়ে পড়ে। এরপর তারা নিশ্চিত হয়েছেন কবর থেকেই এই সুঘ্রাণটি বের হচ্ছে। তবে এটি কোন ফুল বা আতরের ঘ্রাণ নয়।

ঘ্রাণে অন্য ধরণের প্রশান্তির একটি অনুভূতি পাওয়া যায়। থেমে থেমে ঘ্রানটি পাওয়া যায়। তবে দিনের বেলা খুবই কম পাওয়া গেলেও রাত গভীর হলে বেশী সুঘ্রানটি পাওয়া যায়।

সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান (কওমি মাদ্রাসা) জামেয়া ইসলামিয়া আব্বাসিয়া কৌড়িয়া ইসলামাবাদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা সায়্যিদ আব্বাস আলী (রহ:) ১৯৫৩ সালের ২২ শে জুন ইন্তেকাল করেন। তিনি ছিলেন একজন ধার্মিক। তাঁর মধ্যে ছিলো আধ্যাত্মিক অনেক গুণাবলী।

একজন কামেল ওলি হিসেবে সকলের কাছে তিনি পরিচিত। শায়খে কৌড়িয়া মাওলানা আব্দুল করিম (রহ:) এর নাতি ও জামেয়া ইসলামিয়া আব্বাসিয়া কৌড়িয়া ইসলামাবাদ মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওলানা মুহসিন আহমদের পুত্র হাফিজ আরিফ আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সায়্যিদ আব্বাস আলী (রহ:) এর কবর থেকে একটি সুঘ্রাণ বের হচ্ছে যা খুবই সুগন্ধি।

আমি সুঘ্রাণটি কয়েকবার পেয়েছি এবং তাহকিকের জন্য বার বার নিয়েছি। গত বৃহস্পতিবার রাত থেকে এই সুঘ্রাণটি পাওয়া যাচ্ছে বলে তিনি জানান।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here