প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে : প্রধানমন্ত্রী

0
222

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নোয়াখালীর জলাবদ্ধতা নিরসনকল্পে বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ প্রকল্পে যারা ক্ষতিগ্রস্ত হবে তাদের পুনর্বাসন করা হবে।

এছাড়া যাদের জমি ব্যবহার হবে তাদের দ্বিগুণ মূল্যে দেয়া হবে। আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণববনে ভিডিও কনফারেন্সিং- এর মাধ্যমে নোয়াখালী উন্নয়ন প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি এ প্রকল্প বাস্তবায়নে এলাকার জনগণের সহযোগিতা কামনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকার মানুষের জন্য কাজ করতে এসেছে। কোনো মানুষ অসুবিধায় থাকুক তা আমি চাই না। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান অনুষ্ঠান পরিবহন পরিচালনা করেন।

এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু অনুষ্ঠানে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী বলেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে এ এলাকার অর্থনৈতিক উন্নয়নে গতি আসবে। কৃষির আমূল পরিবর্তন হবে।

১৬ হাজার মেট্রিক টন খাদ্য উৎপাদন হবে। ১৬ লাখ মেট্রিক টন মাছ উৎপাদন হবে। এছাড়া এই এলাকায় লবণাক্ত সহিষ্ণু ধান উৎপাদন হবে। তিনি বলেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে শুধু নোয়াখালী নয় কুমিল্লা ও খুলনার মানুষও উপকৃত হবেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here