কনস্টেবল নিয়োগে দালালদের খপ্পরে পড়লে আমাকে জানাবেন : পুলিশ সুপার

0
557

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান পিপিএম বলেছেন, ‘আগামী ১৮ জানুয়ারি সিলেটে কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া শুরু হবে।

প্রতিবছরের মতো এবারও সচ্ছতার সাথে কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে দালাল ও অবৈধ লেনদেনের ব্যাপারে নানা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কেউ কনস্টেবল নিয়োগে দালালদের খপ্পরে পড়লে আমাকে সরাসরি জানাবেন, আমি ব্যবস্থা নিব। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় সিলেটের পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

‘সরকারি ফি একশো টাকায়/কনস্টেবল নিয়োগ সিলেট জেলায়’- এই স্লোগানকে সামনে রেখে পুলিশ সুপার মো. মনিরুজ্জামান আরও বলেন, ‘আমি দায়িত্বগ্রহণের পর সিলেটে দুটি কনস্টেবল নিয়োগ সচ্ছতার সাথে সম্পন্ন করেছিলাম। এবারও এই সচ্ছতার জন্য আগাম দালাল ও অবৈধ লেনদেনের ব্যাপারে সতর্ক করতে প্রস্তুতি নিয়েছি।

পূর্বে দুটি নিয়োগে পুরুষ কনস্টেবল ২৯২ জন এবং নারী কনস্টেবল ৫১ জনকে নিয়োগ করা হয়েছিল। নিয়োগের সময় পুলিশ লাইন মাঠে নিয়ে প্রার্থীদের বারবার ব্রিফিং করা হয়েছিল, যাতে তারা কোনো দালালদের খপ্পরে না পড়েন ও অবৈধ লেনদেনে না যান। নিয়োগ কমিটি আমার নির্দেশনায় অত্যন্ত সচ্ছতার সাথে দায়িত্ব সম্পন্ন করেছিলেন।

এবারও সেই ধারাবাহিকতা বজায় থাকবে। যিনি যোগ্য তিনি সরকারি ফি ১শ টাকা দিয়েই কনস্টেবল হতে পারবেন, তাকে কোনো অবৈধ লেনদেন করতে হবে না।

পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, ‘সচ্ছতা থাকলে গরীবঘরের মেধাবীরাও কনস্টেবল হতে পারবেন। কোনো তদবির লাগে না। তাই কেউ যদি দালাল ধরেন তার প্রার্থীতা বাতিল হবে। কোনো পুলিশ সদস্য যদি অবৈধ লেনদেনে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here