তানিম হত্যা : ছাত্রলীগ নাকি ছাত্রদল?

0
1074

সিলেটের সংবাদ ডটকম এক্সক্লূসিভ: সিলেট টিলাগড়ে তানিম হত্যার ঘটানায় দায়ের করা মামলায় ছাত্রদলের ২/৩ জনকে আসামী করা নিয়ে ছাত্রদল-ছাত্রলীগের রাজনৈতিক অঙ্গনে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

অনেকে বলছেন তানিম নিহত হয়েছে ছাত্রলীগের হাতে, তাহলে ছাত্রদল নেতা কর্মী মামলায় ঢুকল কিভাবে? তাহলে কি ছাত্রদলই চালাচ্ছে ছাত্রলীগ নাকি ছাত্রলীগে ছাত্রদল ঢুকেছে!

এমন প্রশ্ন নিয়েই বৃহস্পতিবার সারাদিন আলোচনা হয় সিলেটের রাজনৈতিক অঙ্গনে। একটি পক্ষ বলছে আজাদ গ্রুপের মুল শক্তি কি তাহলে ছাত্রদল? এদিকে রঞ্জিত গ্রুপের কয়েকজন নেতা কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, আমরাই অবাক হয়ে গেছি তানিম হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামীদের নাম দেখে।

অপরদিকে আরেকটি মহল বলছেন, মুলত তানিম হত্যার মামলাকে ন্ষ্ট করতেই এসব করা হয়েছে। কিন্তু ছাত্রদলের কয়েকজন নেতা কর্মী জানান, আজাদ-রঞ্জিতের বলির শিকার হচ্ছেন তাদের দলেরই নেতা কর্মী আর মিথ্যা মামলা দিয়ে ছাত্রদলকে জব্দ করছে একটি চক্র।

কয়েকজন নেতা কর্মী বলেন, ছাত্রলীগের খুনাখূনির রাজনীতিকে ধামাচাপা দেওয়ার জন্য ছাত্রদলের নেতা কর্মীকে মামলায় ঢুকিয়ে দেয়া হচ্ছে। তবে ছাত্রলীগের একটি সুত্র থেকে জানা যায়, হত্যাকান্ডের মুল আসামীদের আড়াল করতে এসব নাটক। এরা আরো জানান, আমরা জানি কে বা কারা হত্যার সাথে জড়িত।

কিন্তু মুখ খুলতে পারছিনা। কিসের ভয়ে মুখ খুলতে পারছেন না এমন প্রশ্নের জবাবে এরা জানান, মুখ খুললেই নিজেও বলি হতে হবে!! এদিকে সিলেট নগরীর টিলাগড় এলাকায় রবিবার রাতে ছাত্রলীগকর্মী তানিম খান খুনের ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রদল নেতা উমেদুর রহমান উমেদকে আসামী করায় তিনি এর তীব্র প্রতিবাদ করেছেন। তার নিজস্ব ফেসবুকে তিনি একটি পোষ্ট দিয়েছেন যা আমরা হুবুহু তুলে ধরলাম।

“আমার প্রিয় সিলেটবাসী কে জানাচ্ছি যে বিগত ৪ তারিখ এ নগরীর টিলাগড়ে ছাত্রলীগের আজাদ ও রনজিত নামে ছাত্রলীগ এর দুটি গ্রুপ সংঘাতে লিপ্ত হয়। যাহা সব কয়টি পত্রিকায় এবং গনমাধ্যমে প্রকাশিত হয়।

আমি সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক হিসাবে এধরনের সন্ত্রাসী কর্মকান্ড থেকে সিলেট ছাত্রলীগ কে বিরত থাকার আহবান ও ঘটনা কারী এব অস্ত্রধারীদের কে আটক করার আহবান জানিয়ে একটি বিবৃতি দিয়ে ছিলাম কিন্তুু তাদের মধ্যে পরে ৭ তারিখ আরেকটি ঘটনা হয় এই ঘটনায় তানিম নামে একজন ছাত্রলীগ কমী হত্যার শিকার হন।

কিন্তু সত্য কে আড়াল করে হত্যা মামলার আসামিদের মধ্যে আমার নাম ও জড়িত করা হয়। আমি এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সচেতন সিলেটবাসী কে এই ঘটনার বিষয়ে আমার ভুমিকার বিষয়টি পরিষ্কার করছি…. শহিদ জিয়াই আমার আদর্শ….দেশনেত্রী খালেদা জিয়া জিন্দাবাদ…. আমরা বার বারই বিজয়ী থাকবো এটা আমাদের মনের বল জাতীয়তাবাদী ছাত্রদল”

উল্লেখ্য, ছাত্রলীগরে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে রবিবার (৭ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে টিলাগড় পয়েন্টে প্রতিপরে নেতাকর্মীদের ছুরিকাঘাতে খুন হন সিলেট সরকারি কলেজ ছাত্রলীগ নেতা তানিম আহমদ খাঁন।  তানিম নিহত হওয়ার ৩ দিন পর তানিমের বন্ধু রাহী সিলেট শাহপরান থানায় একটি মামলা করেন।

কি কারনে নিহত তামিমের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হলো না? তা নিয়েও দেখা দিয়েছে নানা প্রশ্ন আর উদ্বেগ। কিন্তু এ বিষয়ে আওয়ামীলীগের শীর্ষ নেতাদের মূখ বন্ধ রয়েছে। তার কারনও কেউ খুজে পাচ্ছনে না সিলেটবাসী।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here