ধর্ষণ ঠেকাতে বুলেটপ্রুফ অন্তর্বাস!

0
362

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশে ‘ধর্ষণ প্রতিরোধী’ অন্তর্বাস তৈরি করেছেন সিনু কুমারী নামে এক নারী। যে অন্তর্বাসটি বুলেটপ্রুফ।

এটিকে ছুরি দিয়ে কাটা যাবে না। এমনকি সেই অন্তর্বাসটিতে একটি তালা সংযোজন করা হয়েছে। এছাড়াও রয়েছে একটি ভিডিও ক্যামেরা ও জিপিএস অ্যালার্ট সিস্টেম।

সিনু কুমারী ওই তরুণীর দাবি, ধর্ষণ প্রতিরোধে বিশেষ নকশায় নারীদের জন্য তৈরি করা হয়েছে অন্তর্বাসটি। যা নারীদের ধর্ষণ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখতে সহায়ক হবে। সংবাদ মাধ্যম ব্রিটিশ দৈনিক মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের উত্তরপ্রদেশের ফরাক্কাবাদের সিনুর এই অন্তর্বাসটি তৈরি করতে ৫০ ইউরোর মতো খরচ হয়েছে।

উত্তরপ্রদেশের ফরাক্কাবাদের ওই তরুণী জানান, অন্তর্বাসে একটি স্মার্ট তালা রয়েছে, যা পাসওয়ার্ড ছাড়া খোলা যাবে না। একটি ইলেকট্রিক ডিভাইস বসানো হয়েছে, যা দিয়ে জরুরি কল করা যাবে। অন্তর্বাসটিতে একটি বাটন রয়েছে, যা চাপ দিলে কল চলে যাবে সেট করা জরুরি সহায়তার নম্বরে।

এই অন্তর্বাস পরা অবস্থায় কোনো নারী যদি আক্রান্ত হন, তখন এই ডিভাইসটি থেকে কল যাবে তার স্বজন ও পুলিশের কাছে। জিপিএস সিস্টেম থাকায় পুলিশ সহজেই ওই নারীর অবস্থান শনাক্ত করে তাকে উদ্ধার করতে পারবে বলে জানিয়েছেন এ তরুণী।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here