রাতেই বিশ্বনাথ আ’লীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা : সংঘর্ষের আশঙ্কা

0
376

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রায় আড়াই বছর পর পূর্নাঙ্গ কমিটি ঘোষনা হতে যাচ্ছে। আজ ১৩ জানুয়ারী শনিবার রাতেই পূর্নাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে।

এমটাই জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতাকর্মীরা। নতুন নেতৃত্বে থাকতে পারে চমক। পূর্নাঙ্গ কমিটিতে স্থান পেতে উপজেলা আওয়ামী লীগের দুটি গ্রুপের নেতাকর্মীরা পদ পেতে দৌড়ঝাপ শুরু করেছেন।

এদিকে এই কমিটি ঘোষনা নিয়ে যে কোন সময় সংঘর্ষ বাধারও আশঙ্কা করছেন অনেকে। উপজেলা আওয়ামী লীগ দুটিভাগে বিভক্ত রয়েছে। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলয়ের একটি গ্রুপ ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলয়ের আরেকটি গ্রুপ রয়েছে।

বিশ্বনাথে সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটিতে যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর বলয়ের কয়েকজন নেতা দলের গুরুত্বপূর্ণ পদ পান। ফলে উপজেলায় আনোয়ারুজ্জামান বলয়ের নেতাকর্মীরা বর্তমানে ফুরফুরে মেজাজে রয়েছেন। এবার উপজেলা আ’লীগের পূর্নাঙ্গ কমিটিতে আনোয়ারুজ্জামান চৌধুরী অনুসারী নেতারা কমিটিতে স্থান পেতে তৎপর রয়েছেন।

এতে তার অনুসারী নেতাকর্মীরা কমিটিতে আসতে প্রতিনিয়ত আয়োরুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে লন্ডনে যোগাযোগ অব্যাহত রেখেছেন। দলীয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৮ জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনের কণ্ঠভোটে পংকি খানকে সভাপতি ও পুনারায় বাবুল আখতারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

তবে সম্প্রতি ওমরা হজ্ব পালনকালে সৌদিআরবে বাবুল আখতার মৃত্যুবরণ করেন। তারা দু’জনই শফিক চৌধুরী গ্রুপের নেতা। কিন্তু এই কণ্ঠভোটের প্রতিবাদ করেন আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতাকর্মীরা। তাদের দাবি, গোপন ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে হবে।

আনোয়ারুজ্জামান গ্রুপের নেতাকর্মীদের দাবির মুখে দীর্ঘ আড়াই বছরেও ওই তালিকার কমিটি প্রকাশ করা হয়নি। এ নিয়ে জেলা কমিটির সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। অবশেষে আজ শনিবার রাতেই কমিটি ঘোষনা হতে যাচ্ছে এমন খবরে নেতাকর্মীর মধ্যে প্রাণচঞ্চলতা ফিরে এসেছেন।

কমিটিতে স্থান পেতে দলীয় নেতাকর্মীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। উপজেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি নতুন কিছু মুখ আসতে পারে বলে দলের একাধিক নেতা জানিয়েছেন।

বিশ্বনাথে আ’লীগের কমিটিতে আনোয়ারুজ্জামান বলয়ের কোনো নেতা স্থান না পাওয়ার জন্য শফিকুর রহমান চৌধুরীর বলয়ের নেতাকর্মীরা তৎপর রয়েছেন। আনোয়ারুজ্জামান বলয়ের নেতারা দৃঢ়তার সঙ্গে বিশ্বাস করেন আ.লীগের পূর্নাঙ্গ কমিটি তাদের মূল্যায়ন করা হবে।

তবে শেষ পর্যন্ত কারা কমিটিতে স্থান পান কেবল দেখার বিষয়। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান সাংবাদিকদের বলেন, আজ ১৩ জানুয়ারী শনিবার রাতে উপজেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি অনুমোধন পেতে পারে। কমিটি অনুমোধন হলেই গণমাধ্যমে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here