এমসি কলেজ হোস্টেল পোড়ানোর মামালায় সাবেক ১০ ছাত্রনেতার জামিন বহাল

0
996

সিলেটের সংবাদ ডটকম: সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিসংযোগের মামায় জামিন পেলেন ছাত্রলীগরে সাবেক ১০ ছাত্রনেতা।

সোমবার (১৫জানুয়ারি) দুপুরে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুজ্জামান হিরোর এ জামিন প্রদান করেন।

এ ঘটনায় অভিযুক্ত ২৯ জন আসামিদের মধ্যে ছাত্রলীগের ১০জন গত ৪ ডিসেম্বর হতে হাইকোর্টের জামিনে ছিলেন। বাকি ছাত্রশিবিরের ১৯জন আসামি রয়েছেন পলাতক। আজ এই ১০ জনের হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হলে নিম্ন আদালতে জামিনের আবেদন করেন আসামিরা।

সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের এডিপি এডভোকেট মাহফুজুর রহমান বলেন, আসামিদের আবেদনের প্রেক্ষিতে তাদের জামিন বহাল রেখেছেন আদালত। তিনি আরো বলেন, মহামান্যা হাইকোর্টের জামিনে থাকায় তাদের জামিন বহাল রাখা হয়েছে। তবে তারা যেনো আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকেন এই র্নিদেশনা দেন আদালত।

উল্লেখ্য, ২০১২ সালের ৮ জুলাই এমসি কলেজ ছাত্রাবাসে অগ্নিসংযোগ করে ৪২টি কক্ষ পুড়িয়ে দেয় হয়। এই ঘটনায় ২৯ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে পুলিশ।

তারা হলেন- সিলেট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সাবেক (বরখাস্ত) সভাপতি পংকজ পুরকায়স্থ, আবু সরকার (বহিরাগত, শ্রমিক লীগের সাবেক সভাপতি), জাহাঙ্গীর আলম (জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক), মৃদুল কান্তি সরকার, কামরুল ইসলাম, আলমগীর হোসেন (সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে আইনজীবী ও বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউপি চেয়ারম্যান), বাবলা, মো. আতিকুর রহমান, লায়েক আহম্মেদ, সিদ্দিক আহম্মেদ ইউসুফ, জহিরুল ইসলাম, আক্তারুল ইসলাম, জসিম উদ্দিন, আসাদুজ্জামান শাহিন, মোহাম্মদ বিন মামুন বুলবুল, আউলাদ, আছরাফ আহমেদ শিপন, নজরুল ইসলাম, অলিউল্লাহ ওরফে ওলিউর রহমান, খুরশেদ আলম, বাছিদ ওরফে আবদুল বাছিদ, আবদুস সালাম, ইমতিয়াজ রফিক চৌধুরী, আবদুল্লাহ ফারুক, কয়েছ ওরফে কয়েছুজ্জামান তালুকদার, আবু রেহান, রুবেল ও জ্যোতির্ময় দাস সৌরভ।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here