পরিচয়পত্র না থাকায় ভেঙে গেল বিয়ে!

0
243

সিলেটের সংবাদ ডটকম: বিয়ের সব আয়োজন শেষ। কনের বাড়িতে হাজির বরপক্ষ। কবুল বলার জন্য তৈরি বর। এ সময় বরের জাতীয় পরিচয়পত্র চাইলেন কাজি।

কিন্তু বরপক্ষ তা দেখাতে পারল না। আর এ কারণে বিয়েটাই ভেঙে গেল। রোববার এ ঘটনা ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের উলুকান্দি গ্রামে।

গ্রামের বাছিত মিয়া মেয়ের বিয়ের আয়োজন করেছিলেন। কিন্তু পাত্রপক্ষ বরের জাতীয় পরিচয়পত্র দিতে না পারায় তিনি মেয়ের বিয়ে ভেঙে দেন। পরে একই গ্রামের অন্য ছেলের সঙ্গে তিনি মেয়ের বিয়ে দেন। প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, বাছিত মিয়ার মেয়ের সঙ্গে আশারকান্দি ইউনিয়নের জামালপুর গ্রামের এক তরুণের বিয়ে ঠিক হয়।

রোববার যথাসময়ে হাজির হয় বরপক্ষ। কাজি হাফিজুর রহমান বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করেন। তিনি বরের জাতীয় পরিচয়পত্র চান। বরপক্ষ জানায়, পরিচয়পত্র আনতে ভুলে গিয়েছে। পরিচয়পত্র ছাড়া বিয়ের কাবিন হবে না বলে ঘোষণা দেন কাজি। এ সময় বর ও কনেপক্ষের মধ্যে দীর্ঘ সময় ধরে কথা-কাটাকাটি হয়।

একপর্যায়ে বাছিত মিয়া বিয়ে ভেঙে দেন। এ সম্পর্কে বাছিত মিয়ার বক্তব্য হচ্ছে, ‘যে ছেলের জাতীয় পরিচয়পত্র নেই, তার কাছে মেয়ে বিয়ে দিই কী করে? বিয়ের সব আয়োজন সম্পন্ন হয়েছিল। সন্ধ্যায় নিকট আত্মীয়ের ছেলের কাছে মেয়ের বিয়ে দিয়েছি।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here