‘নারীর সম্মতি ছাড়া শরীরে স্পর্শ করা যাবে না’

0
261

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নারীরা এখনো লম্পট ও বিকৃত-কাম মানুষের কাছে হয়রানির শিকার হন বলে ক্ষোভ প্রকাশ করেছেন দিল্লির আদালত।

এসময় সম্মতি ছাড়া নারীর শরীরে কোনোভাবেই স্পর্শ করা যাবে না বলে নির্দেশনা দেয়া হয়েছে। সংবাদ: টাইমস অব ইন্ডিয়া। রোববার এক মামলার রায় ঘোষণার সময় এই মত দিয়েছেন দিল্লি আদালতের বিচারক সীমা মাইনি।

রায় ঘোষণার সময় আদালত বলেছেন, নারী সাবালিকা বা নাবালিকা যা-ই হোন না কেন, শরীরের ওপর তার পূর্ণ অধিকার রয়েছে। তাই তিনি সম্মতি না দেয়া পর্যন্ত তার শরীরে কেউ কোনোভাবে হাত বা স্পর্শ করতে পারবে না।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ২০১৪ সালে দিল্লির মুখার্জি নগর এলাকার একটি মার্কেটে ভিড়ের মধ্যে ছাভি রাম নামের এক যুবকের হাতে শ্লীলতাহানির শিকার হয় নয় বছর বয়সী এক শিশু। ছাভি রাম ওই শিশুর শরীরে অপ্রত্যাশিতভাবে স্পর্শ করেছিলেন। পরে পালানোর সময় ওই শিশুর মা পথচারীদের সহায়তায় তাকে আটক করেন।

পরে ছাভিকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার ওই মামলার রায়ে ছাভি রামকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়েছে। এর মধ্যে পাঁচ হাজার রুপি ওই শ্লীলতাহানির শিকার ওই শিশুটিকে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

(Visited 13 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here