‘আইপিএল’ এর পর্দা উঠবে ৬ এপ্রিল

0
195

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর্দা উঠবে ৬ এপ্রিল। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের ঘরের মাঠেই হবে আইপিএল ১১’র উদ্বোধন।

আর পরদিন (৭ এপ্রিল) সেখানেই হবে প্রথম ম্যাচ। এবার উদ্বোধনের পাশাপাশি ২৭ মে ফাইনালও অনুষ্ঠিত হবে শচীন টেন্ডুলকারের শহরেই। আইপিএল কমিশনার রাজীব শুক্লা সোমবার এসব তথ্য জানান।

গত মৌসুমগুলোর মতো এবারও আটটি দল নিয়েই হবে আইপিএল। ফিক্সিং কেলেঙ্কারিতে নাম জড়িয়ে দু’বছরের জন্য নির্বাসিত হয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। শাস্তির মেয়াদ শেষ করে ফিরছে তাঁরা। যার ফলে এবারের আইপিএল-এ আর দেখা যাবে না পুণে ও গুজরাটের দল দুটিকে।

এবারের আইপিএল শুরুর আগে থেকেই ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে, হওয়ার কারণও রয়েছে। দীর্ঘদিন ধরে যে গৌতম গম্ভীর কেকেআর-এর নেতৃত্ব দিয়ে আসছেন, তাঁকেই এবার ছেড়ে দিয়েছে দলটি। গম্ভীর, অশ্বিন, রাহানের জন্য কোন দল বাজি ধরে সেদিকে যেমন নজর থাকবে।

তেমনই চেন্নাই দলের জার্সি গায়ে ফের ধোনি ধামাকা দেখতে মুখিয়ে দর্শকরা। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলামে উঠবেন ৫৭৮ জন ক্রিকেটার। এক হাজার ১২২ জন খেলোয়াড় আসন্ন নিলামের জন্য নিবন্ধন করেছিলেন। যাঁদের মধ্যে বেছে নেওয়া হয়েছে ৫৭৮ জন ক্রিকেটারকে।

শিখর ধাওয়ান, বেন স্টোকস, যুবরাজ সিং, ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েলদের মতো তারকাদের নিলামে কত দাম ওঠে, সে বিষয়েও আগ্রহের শেষ নেই। রাজীব শুক্লা আরও বলেন, ‘এবার নিলামে তারকাদের তালিকা বেশ লম্বা। তবে আইপিএল-এ অনেক তরুণ ক্রিকেটারও গত কয়েকটি মৌসুমে ভালো ফল করেছেন।

তাঁরা কে কোন দলে সুযোগ পান, সেদিকেও সকলের নজর থাকবে। তবে এবারে আইপিএল বাংলাদেশিদের জন্য বিশেষ আগ্রহের বিষয়। এর কারণ হচ্ছে সাকিব ও মুস্তাফিজ।

এদুজন ছাড়া আরও ছয় জন বাংলাদেশী খেলোয়াড় নিলামের জন্য নিবন্ধন করেছিলেন। এখন দেখার বিষয় কতজনকে নিলামে তোলা হয়, আর কে কোন দলে জায়গা পায়। বিশেষ করে সাকিব ও মুস্তাফিজ এর জায়গা হয় কোন দলে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here