গোলাপগঞ্জে নদীর ডাইক কেটে ইটভাটায় মাটি বিক্রির অভিযোগ

0
179

সিলেটের সংবাদ ডটকম: গোলাপগঞ্জে উপজেলার হিলালপুরে নদী ভাঙন কবলিত সুরমা নদীর ডাইক থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রির অভিযোগ ওঠেছে।

প্রতিকার চেয়ে এলাকাবাসী অভিযোগ দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর। মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার হিলালপুর এলাকার সুরমা নদীর ডাইক ও ডাইকের পাশ থেকে এলাকার একটি মাটিখেকোচক্র অবাধে মাটি কাটছে। তারা মাটি কাটার পর কয়েকটি ব্রিকফিল্ডে বিক্রি করছে বলে এলাকাবাসী অভিযোগ করেন। মাটিসমেত গাড়ি চলাচলের কারণে স্থানীয় রাস্তাটি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও এলাকাবাসীর অভিযোগ।

অভিযোগে এলাকাবাসী আরও উল্লেখ করেন, ২০০৪ সালে প্রবল বন্যায় নদীর ডাইক ভেঙে গোটা এলাকা প্লাবিত হয়ে গেলে অনেক ক্ষয়-ক্ষতি হয়। বর্তমানে ভেঙে যাওয়া নদীর ডাইক থেকে মাটি কাটার ফলে আরও হুমকির মুখে পড়েছে হিলালপুর এলাকা। এলাকাবাসী জানান, গত বছরের সেপ্টেম্বরে সিলেট পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) অভিযোগ করেছেন এলাকাবাসী। কিন্তু কোন প্রতিকার পাননি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, অভিযোগ পাওয়ার পর আমি উপজেলা ভূমি অফিসকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। সরেজমিন এলাকা পরিদর্শন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here