বাংলাদেশেও ফ্লপ জিত-ফারিয়ার কমেডি

0
217

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দুই সপ্তাহ ধরে সারা দেশে চলছে জিৎ-ফারিয়া অভিনীত কমেডি ঘরনার চলচ্চিত্র ‘ইন্সপেক্টর নটিকে’।

২৬ জানুয়ারি মুক্তি পাওয়া ছবিটি দ্বিতীয় সপ্তাহে হলে চালানোই পিছিয়েছে অন্য ছবির মুক্তিও।

এরপরেও তেমন সাড়া পায়নি ছবিটি। ভুগছে দর্শক খরায়। কলকাতায় তুমুলভাবে ফ্লপ হবার পর বাংলাদেশে যে আশার আলো জ্বলে উঠেছিলো সেটা নিভে গেছে হতাশ করেই।

হল মালিকদের তথ্যমতে, আশানূরুপ ব্যাবসা করতে পারেনি ‘ইন্সপেক্টর নটি কে’। ঢাকার মধুমিতা, অভিসারসহ সারা দেশের প্রায় শ’খানেক সিনেমা হলে চলছে ছবিটি। ছবিটি মুক্তির আগে প্রচারণার জন্য বাংলাদেশে এসেছিলেন জিৎ।

প্রচারণাও চলেছে বেশ জোরেসোরে। কিন্তু ছবিটিতে কোনো গল্পের গাঁথুনি ছাড়াই জোর করে হাসানোর কমেডি জুড়ে দেয়া হয়েছে। ফলে যৌথ প্রযোজনার ‘বাদশা’ দিয়ে এপার মাতানো জিৎকে কমেডিয়ান হিসেবে গ্রহণ করেননি বাংলাদেশর দর্শকরা। আর নায়িকা হিসেবে নুসরাত ফারিয়াও দর্শক মুগ্ধ করতে পারেননি।

এই বিষয়ে মধুমিতা সিনেমা হলের মালিক ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দীন নওশাদ বলেন, ‘আমরা যেমন আশা করেছিলাম তেমন ব্যাবসা করতে পারেনি ছবিটি। জিতের কমেডি নেয়নি দর্শক। ছবিটি পরপর দুই সপ্তাহ হলে চালানোর সিদ্ধান্তও ঠিক ছিল না।

এই কারণে নতুন ছবিও মুক্তি পায়নি। আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি। হল মালিক নেতা নওশাদ আরও বলেন, ‘কাছাকাছি দুটি সিনেমা হল মধুমিতা ও অভিসার। দুই হলেই মুক্তি দেওয়া হয়েছে ছবিটি। তাই আমরাও ব্যবসা কম করেছি। যত দূর জানি সারা দেশেই ছবিটি আশানূরুপ সাড়া ফেলতে পারেনি।

এই সিনেমায় দেখা যায়, ফারিয়া বাঙালি বংশোদ্ভূত ইতালিয়ান পুলিশ। আর জিৎ কলকাতা থেকে ইতালিতে গিয়েছেন। তিনি নিজেকে সবসময় ‘বেঙ্গল পুলিশ’ দাবি করেন। যদিও জিৎ তা নন। কলকাতার অভিনেতা জিৎ ও বাংলাদেশের নুসরাত ফারিয়া জুটির তৃতীয় ছবি ‘ইন্সপেক্টর নটি কে’। জিৎ-ফারিয়া জুটি বেঁধে এর আগে ‘বাদশা-দ্য ডন’ ও ‘বস টু’ ছবিতে অভিনয় করেছিলেন।

পর পর দুই ঈদে ছবি দুটি মুক্তি পেয়েছিল। ‘ইন্সপেক্টর নটি কে’ পরিচালনা করেছেন কলকাতার অশোক পাতি। যৌথভাবে প্রযোজনার এ ছবিটি নির্মাণ করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান জিৎ’স ফিল্মওয়ার্ক।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here