সিরীয় যুদ্ধে আগুন নিয়ে খেলছে ইরান : হুঁশিয়ারি ইসরায়েলের

0
154

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ইসরায়েলি যুদ্ধবিমানের গুলি চালিয়ে সিরিয়ার সেনাবাহিনী ভূপাতিত করার পর সিরিয়া যুদ্ধে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।

দেশটি বলছে, ইরান এবং সিরিয়া উত্তরাঞ্চলে উত্তেজনা বাড়ানোর চেষ্টা করছে। এরকম চলতে থাকলে পুরো ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী তাদের বিরুদ্ধে মোতায়েন করা হবে।

ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, আগুন নিয়ে খেলছে ইরান এবং সিরিয়া। ইরান-সিরীয় হামলা চেষ্টা ও ইসরায়েলি সার্বভৌমত্ব লঙ্ঘনের বিরুদ্ধে দৃঢ়তার সঙ্গে কাজ করছে ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী।

যে কোনো ধরনের পরিস্থিতির জন্য ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী প্রস্তুত আছে এবং প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেবে। বিবৃতিতে আরো বলা হয়েছে, সিরিয়ার সংশ্লিষ্টতায় দেখা যাচ্ছে, ইসরায়েল-ইরানের ঘটনায় হস্তক্ষেপের পথ বেছে নিয়েছে দামেস্ক। ইরানের মুখোশ উন্মোচন হয়েছে।

এটা পরিষ্কার যে, ইসরায়েলের বিরুদ্ধে কাজ করার জন্য হাতিয়ার হিসেবে সিরিয়াকে ব্যবহার করছে ইরান। বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েল উত্তেজনা চায় না; কিন্তু শত্রুরা যদি চায় তাহলে তাদের কঠিন মূল্য দিতে হবে। শনিবার সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা বলছে, ইসরায়েলের নতুন আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী।

সিরিয়া সেনাবাহনীর একটি সূত্র বলছে, তারা দেশটির দক্ষিণাঞ্চলে সেনাবাহিনীর ওপর হামলার চেষ্টা নস্যাৎ করেছে। সিরীয় ভূখণ্ডে বড় ধরনের বিমান হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র বিবৃতিতে বলেছেন, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনীর তিনটি ও ইরানের চারটি ঘাঁটিসহ ১২টি লক্ষ্যে আঘাত হেনেছে ইসরায়েল।

ইরানের একটি ড্রোন ইসরায়েলি আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ আনার পর এ অভিযান চালানো হয়। ইরানি ড্রোন ইসরায়েলি আকাশসীমায় প্রবেশের ঘটনাকে সার্বভৌমত্বের মারাত্মক লঙ্ঘন বলছে তেল আবিব।

শনিবার সকালের দিকে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, ইসরায়েলের উত্তরাঞ্চলে ইরানের ড্রোন লক্ষ্য করে অভিযান চালানোর সময় ইসরায়েলি যুদ্ধবিমান এফ-১৬ ভূপাতিত হয়েছে।

এদিকে, সিরিয়ার সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলের কিছু সামরিক অবস্থানের ওপর ইসরায়েলি শত্রুরা আগ্রাসন শুরু করেছে। আমাদের প্রতিরক্ষা বাহিনী তাদের প্রতিহত করেছে এবং আগ্রাসন নস্যাৎ করে দিয়েছে। সূত্র : জেরুজালেম পোস্ট।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here