বেইজিংয়ে শপিং মলে ছুরি হামলায় নিহত ১, আহত ১২

0
185

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বেইজিং পুলিশ সংক্ষিপ্ত এক বিবৃতিতে বলেছে, জিদান জেলার একটি শপিং মলে ছুরি নিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি।

এতে অন্তত এক নারী নিহত ও আরো ১২ জন আহত হয়েছেন। রোববার সকালের দিকের এ ঘটনায় হামলাকারীকে আটক করা হয়েছে।

পুলিশ বলছে, জিদানের জয় সিটি মলে হামলার ঘটনায় আহত ১৩ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে তিনজন পুরুষ ও ১০ জন নারী রয়েছে। তবে তাদের মধ্যে এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

অন্যান্য দ্রুত সুস্থ হয়ে উঠবে বলে প্রত্যাশা করেছে বেইজিং পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আটক হামলাকারীকে হেনান প্রদেশের বাসিন্দা বলে সনাক্ত করা হয়েছে। পুলিশ বলছে, হামলাকারীর ডাক নাম ঝু (৩৫)। ক্ষোভ থেকে হামলা চালানোর দায় স্বীকার করেছে ঝু।

তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি। চীনের স্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যম উইচ্যাটে বেইজিং রেডিওর প্রকাশিত এক ছবিতে দেখা যাচ্ছে, শপিং মলের মেঝেতে রক্তের দাগ ছড়িয়ে ছিটিয়ে লেগে আছে। ঘটনাস্থল থেকে আহত এক ব্যক্তিকে সরিয়ে নেয়া হচ্ছে।

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় চীনে সহিংস অপরাধের ঘটনা বিরল। বিশেষ করে দেশটির বড় বড় শহরগুলোতে; যেখানে নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত কঠোর। তবে সম্প্রতি দেশটিতে ছুরি এবং কুড়াল নিয়ে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে; এর বেশির ভাগ টার্গেট ছিল শিশুরা।

২০১৫ সালে বেইজিং পুলিশ ছুরিসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে। বেইজিংয়ের বিনোদন জেলা স্যানলিতুনে ওই ব্যক্তির হামলায় এক চীনা নাগরিক নিহত ও ফরাসি এক নাগরিক আহত হয়। এ ধরনের হামলায় জড়িতরা মানসিক অসুস্থতায় ভুগছে বলে জানায় কর্তৃপক্ষ। চীনে বন্দুক আইন অত্যন্ত কঠোর হওয়ায় সেখানে ছুরিই সবচেয়ে বেশি ব্যবহার করেন দেশটির নাগরিকরা। সূত্র : রয়টার্স।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here