ঢাকা–সিলেট–শিলং -গুয়াহাটি সরাসরি বাস সার্ভিস চালু

0
2056

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশের সঙ্গে ভারতের মেঘালয় রাজ্যের বাস সার্ভিস চালু হয়েছে।  বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে ঢাকা–সিলেট–শিলং -গুয়াহাটি সরাসরি বাস সার্ভিস চালু হয়।

ঢাকা থেকে বাসটি সিলেট হয়ে মেঘালয়ের রাজধানী শিলং হয়ে সরাসরি আসামের রাজধানী গুয়াহাটি যাবে।

এর আগে পরীক্ষামূলকভাবে চললেও এখন থেকে নিয়মিত প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ঢাকা থেকে শিলং-এর উদ্যেশ্যে বাস ছাড়বে। একইভাবে প্রতি সপ্তাহের সোমবার ঢাকার উদ্যেশ্যে শিলং পুলিশ বাজার থেকে বাসটি ছেড়ে আসবে।

শুক্রবার ২৩ ফেব্রুয়ারি সকালে বাসটি সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে ভারতের মেঘালয় রাজ্যে প্রবেশ করে। এর আগে ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকার কমলাপুর থেকে রওয়ানা দেয় বাসটি। ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি রুটে এ বাসের ভাড়া আসা যাওয়া ৫ হাজার টাকা।

ভিসা ফি আরও ৬০০ টাকা। ই-টোকেনের ঝামেলা ছাড়াই শ্যামলী এনআর কর্তৃপক্ষ ভিসার ব্যবস্থা করে দেবে। প্রতি বৃহস্পতিবার রাত ১০টায় কমলাপুর বিআরটিসি আন্তর্জাতিক টার্মিনাল থেকে বাসটি ছেড়ে যাবে।

বাসটি শুক্রবার সকাল ১১টায় পৌঁছাবে শিলং পুলিশ বাজার। ২৮ সিটের শীতাতপ নিয়ন্ত্রিত এ বিশেষ বাস পাহাড় বেয়ে উঠার উপযোগী করে তৈরি করা হয়েছে। ডাউকি ঝুলন্ত সেতু পেরিয়ে বাসটি উচ্চতায় উঠে এরপর মেঘে মেঘে পাড়ি জমাবে প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি মেঘালয়ে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here