জিমিরা ওমান যাচ্ছেন মঙ্গলবার

0
159

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: এশিয়ান গেমসের আয়োজক ইন্দোনেশিয়া হকিতে সরাসরি খেলবে। তারপরও বাছাই পর্বে রাখা হয়েছিল দেশটিকে।

৮ মার্চ ওমানে শুরু হতে যাওয়া হকির বাছাই পর্বের ফিকশ্চারও চূড়ান্ত হয়েছিল ৯ দল নিয়ে। সেখান থেকে ইন্দোনেশিয়াসহ ৬ দলের টিকিট পাওয়ার কথা ছিল গেমসে।

কিন্তু টুর্নামেন্ট শুরুর ৩ দিন আগে বাছাইপর্ব থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে ইন্দোনেশিয়া। এতে ম্যাচ কমে গেলো বাংলাদেশের। ফিকশ্চারও বদলাতে হয়েছে আয়োজকদের। শুক্রবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব শুরুর কথা ছিল বাংলাদেশের।

জিমিরা এখন ৯ মার্চ প্রথম ম্যাচ খেলবে থাইল্যান্ডের বিরুদ্ধে। ১১ মার্চ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং, গ্রুপের শেষ ম্যাচ ১৩ মার্চ আফগানিস্তানের বিরুদ্ধে। বাছাই পর্বের ৮ দলের মধ্যে ৫ টি পাবে এশিয়ান গেমসের টিকিট। এ সুযোগ বাংলাদেশের কাছে নস্যি। এ টুর্নামেন্টে বাংলাদেশ বর্তমান চ্যাম্পিয়ন।

ট্রফি ধরে রাখতেই জিমিরা ওমান যাচ্ছে। মঙ্গলবার রাতে শিষ্যদের নিয়ে ওমানের উদ্দেশ্যে উড়াল দেবেন প্রধান কোচ মাহবুব হারুন। সোমবার তেজগাঁওস্থ বাংলাদেশ বিমান বাহিনী ফ্যালকন হলে জাতীয় দলের জার্সি উন্মোচন ও সংবাদ সম্মেলন হয়েছে। সেখানে কোচ মাহবুব হারুন ও অধিনায়ক রাসেল মাহমুদ জিমি শিরোপা ধরে রাখার প্রত্যয়ের কথাই জানিয়েছেন।

যদিও ওমানে চ্যাম্পিয়ন হওয়ার পথে বড় বাধা হবে স্বাগতিক দলই। মধ্য প্রাচ্যের দেশটির বিপক্ষে সাম্প্রতিক সময়ে ভালো করছে না বাংলাদেশ। লাল-সবুজ জার্সিধারীদের জন্য এটাই শঙ্কা। কোচ মাহবুব হারুন বলেছেন, ‘দলে বেশ কয়েকজন নতুন নেয়া হয়েছে। যারা নতুন তাদের উপরও আমার আস্থা আছে।

অনেকে বলেন প্রতিপক্ষ দুর্বল। আসলে আমি কাউকে ছোট করে দেখছি না। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। প্রস্তুতি ভালোই হয়েছে। যদিও কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি। তারপরও আমরা শিরোপায় চোখ রেখেই ওমান যাচ্ছি। ‘ওমানের বিপক্ষে এক সময় আমরা দাপটের সঙ্গেই খেলতাম।

কিন্তু এখন কেনো যেন হচ্ছে না। আমাদের আবার প্রমাণ করতে হবে দেশটির বিপক্ষে আমরা ভালো খেলতে পারি’-বলেছেন অধিনায়ক। স্বাগতিক ওমান খেলছে ‘বি’ গ্রুপে। তাদের প্রতিপক্ষ শ্রীলংকা, চাইনিজ তাইপে ও কাজাখস্তান।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here