সিঙ্গাপুরে নিজ নামে অর্কিড উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0
149

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি অর্কিডের নাম রেখেছে দেশটির সরকার।

চলতি মাসে সিঙ্গাপুর সফরকালে নিজ নামের এ অর্কিড উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। চলতি মাসের (মার্চ) আগামী ১১ থেকে ১৪ তারিখ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরকালে ১২ মার্চ নিজ নামের এ অর্কিড উদ্বোধন করবেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

তিনি জানান, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লং-এর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে সম্পর্ক, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিই হবে মূল লক্ষ্য। সফরকালে প্রধানমন্ত্রী দেশটির প্রথম মুসলিম নারী প্রেসিডেন্ট হালিমার সঙ্গে সাক্ষাৎ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সফরে পাঁচটি সমঝোতা স্মারক ও একটি চুক্তি স্বাক্ষর হতে পারে। এর মধ্যে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ সংক্রান্ত সমঝোতা স্মারক, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও আইই সিঙ্গাপুরের মধ্যে সহযোগিতা চুক্তি, এফবিসিসিআই ও এমসিসিআই’র সঙ্গে সিঙ্গাপুরের দু’টি ব্যবসায়িক সংগঠনের মধ্যে পৃথক দু’টি চুক্তি।

তথ্যপ্রযুক্তি সংক্রান্ত সমঝোতা স্মারকের সম্ভাবনা রয়েছে। তিনি আরও জানান, সফরকালে প্রধানমন্ত্রী দুই দেশের শীর্ষ বাণিজ্যিক সংগঠন আয়োজিত বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরাম ২০১৮ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সমুদ্রবন্দর পরিদর্শন করবেন। সিঙ্গাপুরের সকল কর্মসূচিতে অংশগ্রহণ শেষে আগামী ১৪ মার্চ প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে বলেও জানান মন্ত্রী।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here