হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছকে শোকজ

0
171

সিলেটের সংবাদ ডটকম: হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছ সরকারী নির্দেশনা অমান্য করে নিজের নামে নাম ফলক স্থাপন করায় স্থানীয় সরকার মন্ত্রনালয় তাকে শোকজ করেছে।

মন্ত্রনালয়ের উপ-সচিব মো. আব্দুর রউফ মিয়া এক পত্রে তাকে পত্রপ্রাপ্তির ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

কারণ দর্শানো নোটিশে উল্লেখ করা হয় সরকারী নির্দেশনা অমান্য করে পৌর এলাকার বিভিন্ন যায়গায় নিজের নামে নাম ফলক নাম ফলক স্থাপন করার কারনে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ এর উপ-ধারা ১ ঘ এ বর্ণিত (অসদাচরণ বা ক্ষমতার অপ ব্যবহারের) অপরাধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে।

২০১৭ সালের ১ অক্টোবর হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ এবং সাধারন সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর বরাবরে স্বারকলিপি প্রদান করার পরিপ্রেক্ষিতে এই কারণ দর্শানো নোটিশ ইস্যু করা হয়েছে।

প্রসঙ্গত, হবিগঞ্জ পৌরসভায় সরকারী নির্দেশনা না মেনে মেয়র জি কে গউছ নিজ নামে নাম ফলক ব্যবহার করায় পৌরসভার উন্নয়ন প্রকল্পের টাকা ফেরত যায়।

পরবর্তীতে এমপি আবু জাহিরের প্রচেষ্টায় ১৪ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ছাড় পায় হবিগঞ্জ পৌরসভা। গত ৬ অক্টোবর স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ে সচিব এবং প্রধানমন্ত্রীর সাবেক পিএস আব্দুল মালেক হবিগঞ্জে এক সংক্ষিপ্ত সফরে এসে সরকারের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

এ সময় আইন অমান্য করে হবিগঞ্জ পৌরসভার মেয়রের নিজ নামে নামফলক লাগানোর বিষয়গুলো দৃষ্টিগোচরে আসে। এর পরপরই প্রকল্প পরিচালক নজরুল ইসলাম একাধিকবার হবিগঞ্জ পৌরসভাকে মৌখিক ও লিখিত নির্দেশ দেওয়ার পরও যখন পৌর মেয়র সরকারি আইন কার্যকর করেননি তখনই হবিগঞ্জ পৌরসভার চলমান উন্নয়ন কর্মকান্ড পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত দেন।

পরবর্তীতে মেয়রের এই অপরাধমূলক কর্মকান্ডে সহায়তা করার অভিযোগে পৌরসভার ৩ কর্মকর্তাকে শাস্তিমূলক বদলীও করা হয় মন্ত্রণালয় থেকে।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here