সফর সংক্ষিপ্ত করেই আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

0
117

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নেপালে বাংলাদেশি বিমানের মর্মান্তিক দুর্ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে সিঙ্গাপুরে সরকারি সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাসসের সংবাদ।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে আজ বিকেলে ঢাকা ফিরবেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে রোববার সিঙ্গাপুর পৌঁছেন।

বুধবার তাঁর দেশে ফেরার কথা থাকলেও একদিন আগেই তিনি ঢাকায় ফিরছেন। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় উদ্ধার ও চিকিৎসা কার্যক্রমসহ যাবতীয় কাজে নেপালের পাশে আছেন বলে এক ভিডিওবার্তায় জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুরে ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে নেপালি পুলিশ কর্তৃপক্ষ। জানা যায়, ইউএস-বাংলার বিএস ২১১ ফ্লাইটটি ৭১ জন আরোহী ছিলেন। বাকীদের উদ্ধারে এখনো কাজ চালিয়ে যাচ্ছে সহায়তা দল। এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বিমান বিধ্বস্তের ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে তিনি দেশে ফিরবেন।

তিনি এ দুর্ঘটনায় বাংলাদেশ সহ নেপাল, চীন, মালদ্বীপ এবং অপর কয়েকটি দেশের নাগরিকদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। সেইসাথে নিহতদের পরিবারের  প্রতি গভীর সমবেদনা জানান। বিমান দুর্ঘটনার পর পরই শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলির সঙ্গে কথা বলেন এবং উদ্ধার অভিযান পরিচালনা ও আহতদের চিকিৎসায় সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here