যুক্তরাষ্ট্রে নিখোঁজ নোবেলজয়ী রসায়নবিদকে উদ্ধার : স্ত্রী মৃত

0
104

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: যুক্তরাষ্ট্রে নিখোঁজ হওয়ার ৯ ঘণ্টা পর নোবেলজয়ী এক জাপানি রসায়নবিদ ও তার স্ত্রীর লাশ তাদের বাড়ি থেকে দুই শতাধিক মাইল দূরে পাওয়া গেছে।

বুধবার পুলিশ এ তথ্য জানিয়েছে। এ সময় ই ইচি নেগিশি নামে ৮২ বছর বয়সী ওই বিজ্ঞানী ইলিনয় অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলে ভোর ৫টায় হাঁটাহাঁটি করছিলেন, কাছেই তার স্ত্রীকে মৃতাবস্থায় পাওয়া গেছে।

উদ্ধারের পর চিকিৎসার জন্য তাকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে শেরিফ দফতরের ডেপুটিরা কাছাকাছি অরচার্ড হিলস ল্যান্ডফিলের কাছে বিজ্ঞানীর গাড়িটি ও তার স্ত্রী সুমিরে নেগিশির মৃতদেহ খুঁজে পান।

শেরিফ দফতর জানিয়েছে, সুমিরে নেগিশির মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। তবে কোনো অপঘাতে তার মৃত্যু হয়নি বলে ধারণা করা হচ্ছে। কর্তৃপক্ষ ই-ইচি নেগিশির অবস্থা সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি। স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে ইন্ডিয়ানা পুলিশের কাছে ওই দম্পতি নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করা হয়েছিল।

এই দম্পতিকে শেষবার পারডু বিশ্ববিদ্যালয়ের কাছে ওয়েস্ট লাফায়েতে তাদের নিজ বাড়িতে দেখা গিয়েছিল। ই-ইচি নেগিশি পারডু বিশ্ববিদ্যালয়ের রসায়নের অধ্যাপক। ২০১০ সালে রসায়নে নোবেল পুরস্কার পেয়েছিলেন তিনি।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here