সিলেট ছাড়লেন জাফর ইকবাল

0
583

সিলেটের সংবাদ ডটকম: জাফর ইকবাল একদিন পর সিলেট ছাড়লেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুর দেড়টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি সিলেট ত্যাগ করেন।

জাফর ইকবালের ব্যক্তিগত কর্মকর্তা জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে হামলার ১১ দিন পর বুধবার তিনি প্রিয় ক্যাম্পাস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফেরেন।

যে মুক্তমঞ্চে তিনি হামলার শিকার হয়েছিলেন বুধবার বিকালে সেই মঞ্চে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় শিক্ষার্থী, শিক্ষক ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে তিনি ‘সাদাসিধে কথা’য় মেতে ওঠেন। এরপর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি (ডা. এমএ ওয়াজেদ মিয়া) ভবনে প্রায় ঘণ্টাব্যাপী শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাসের বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেন।

এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপকের সঙ্গেও কথা বলেন। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কোনও ঘটনা যাতে না ঘটে সেজন্য তোমাদেরকে সর্তক থাকতে হবে।

এই বিশ্ববিদ্যালয় আমাদের, এখানকার ভাবমূর্তির ওপর আমাদের অনেক কিছুই নির্ভর করে। আমার ওপর হামলার পর তোমরা যে ভূমিকা রেখেছো তা বিশ্ববিদ্যালয়ের প্রতি আমার ভালোবাসা আরও বাড়িয়ে দিয়েছে। তোমাদের ভালোবাসা দেখে আমি সেদিনের ঘটনা ভুলে গেছি। আমি তোমাদের সঙ্গে আছি, তোমাদের সঙ্গেই থাকবো।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here