সংবাদ সম্মেলনে অভিযোগ: জকিগঞ্জে সন্ত্রাসী হামলার ঘটনায় ব্যবস্থা নিচ্ছে না পুলিশ

0
120

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জকিগঞ্জের বারহাল ইউনিয়নের নিজগ্রামে সন্ত্রাসী হামলার ঘটনায় আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।

আহতরা থানায় লিখিত অভিযোগ দিলেও জকিগঞ্জ থানা পুলিশ মামলা গ্রহণ করেনি। বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন নিজগ্রামের আব্দুল জলিলের পুত্র সাইফ আহমদ।

লিখিত বক্তব্যে সাইফ আহমদ বলেন, তাদের বসতবাড়ির ও ক্ষেতের জায়গা নিয়ে একই বাড়ির মৃত আব্দুল হক হকই মিয়ার ছেলে আব্দুল মোমিন গংদের সাথে বিরোধ চলে আসছে। আব্দুল মোমিন গংরা বিভিন্ন সময়ে নানাভাবে তাদের উপর নির্যাতন ও হয়রানি করছেন।

সর্বশেষ গত ৯ মার্চ রাতে অতর্কিত হামলা চালিয়ে তার মা-বাবা ও তাকে গুরুতর আহত করে। এসময় আব্দুল মোমিনের সাথে তার ভাই বোরহান আহমদ, লেকু আহমদ ও আরু আহমদ ছিল। তারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামালা চালালে তার পিতা আব্দুল জলিল ও মা হাসনা বেগম গুরুতর আহত হন।

রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তারা সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। তিনি নিজেও হামলায় আহত হন। সাইফ অভিযোগ করে বলেন, মোমিন গংরা শুধু তাদেরকে জালাতন করছে না, এলাকায় নানা অপকর্ম করে যাচ্ছে।

তাদের বিরুদ্ধে নারী নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের বিচার করতে পারেন না। মাতব্বর হিসেবে মোমিন এলাকায় দাপট দেখিয়ে চলাফেরা করেন। স্থানীয় কিছু পুলিশের সাথে মোমিনের সখ্যতা থাকায় থানায় অভিযোগ দিলেও সেটি আমলে নেয়নি পুলিশ।

জকিগঞ্জ থানার ওসি সাফ জানিয়ে দিয়েছেন মোমিনকে প্রধান আসামি করলে তিনি মামলা নিবেন না। এতে তার পরিবার চরম অসহায় অবস্থায় রয়েছে এবং নিরাপত্তাহীনতায় ভোগছে। সংবাদ সম্মেলনে সাইফ হামলার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। – বিজ্ঞপ্তি

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here